ভাগ্য খুলেছে নওয়াজের ভাই শাহবাজের


Published: 2017-07-28 21:19:57 BdST, Updated: 2017-11-20 11:51:14 BdST

 

লাইভ ডেস্ক: পাকিস্তানের ক্ষমতাসীন দল পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে নওয়াজ শরিফের ছোটো ভাই শাহবাজ শরীফের নাম মনোনয়ন দিয়েছে। 

জিও নিউজের বরাতে জানা যায় সুপ্রিম কোর্টের রায়ের পরিপ্রেক্ষিতে নওয়াজ শরীফ পদত্যাগের পর ক্ষমতাসীন দল জরুরি এক সভায় শাহবাজ শরীফকে মনোনীত করে। 

বিভিন্ন সূত্রের বরাতে জিও টিভি জানায়, পরবর্তী প্রধানমন্ত্রীর নাম প্রস্তাব করার চূড়ান্ত সিদ্ধান্ত নিতে বলা হয় পদচ্যুত নওয়াজ শরীফকে। তিনি পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ও তার ভাই শাহবাজ শরীফের নাম প্রস্তাব করেন। 

পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে গেলে পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর দায়িত্ব থেকে পদত্যাগ করতে হবে শাহবাজ শরীফকে। এদিকে পাঞ্জাবের পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে ভাবা হচ্ছে রানা সাইফুল্লাহ ও হামজা শাহবাজের নাম। 

সুপ্রিম কোর্ট অযোগ্য ঘোষণার পরই পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন নওয়াজ শরীফ। শুক্রবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এক বিবৃতিতে বলা হয়, আদেশের বিষয়ে ‘আপত্তি’ থাকলেও নওয়াজ শরীফ সর্বোচ্চ আদালতের প্রতি সন্মান জানিয়ে প্রধানমন্ত্রীর পদে ইস্তফা দিয়েছেন।

 

ঢাকা, ২৮ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।