সন্দেহভাজন ২৭ আইএস সদস্য আটক করেছে ইরান


Published: 2017-08-08 23:11:36 BdST, Updated: 2017-11-18 16:06:59 BdST

 

লাইভ প্রতিবেদক: সন্দেহভাজন ২৭ আইএস সংশ্লিষ্ট ব্যক্তিকে আটক করেছে ইরান। হামলার পরিকল্পনার অভিযোগে ইরানের নিরাপত্তা বাহিনী তাদেরকে গ্রেপ্তার করে। 

মঙ্গলবার দেশটির গোয়েন্দা বিষয়ক মন্ত্রণালয়ের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এই তথ্য জানিয়েছে। কর্মকর্তারা জানান, ‘আইএসের সঙ্গে সংশ্লিষ্ট ২৭ জনকে গ্রেফতার করেছে গোয়েন্দারা। তারা কেন্দ্রীয় প্রদেশ ও ধর্মীয় শহরগুলোতে হামলা চালানোর পরিকল্পনা করছিল’। 

গ্রেফতারকৃতদের মধ্যে ১০ জনকে ইরানের বাইরে থেকে আটক করা হয়। তবে কোন দেশ থেকে তাদেরকে গ্রেফতার করা হয়েছে, সেই বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি। ইরানে আটককৃত ১৭ জনের মধ্যে পাঁচজন সরাসরি হামলার পরিকল্পনা করছিল বলে দাবি করা হয়। বাকি ১২জন আইএস সমর্থক। গ্রেফতার অভিযানে বেশ কিছু অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতদের কেউ কেউ চোরাচালানের মাধ্যমে আনা ওইসব অস্ত্র ও গোলাবারুদ গৃহস্থালি যন্ত্রপাতির মধ্যে লুকিয়ে রেখেছিলেন। 

চলতি বছরই ৭ জুন ইরান হামলা চালায় আইএস জঙ্গিরা। এরপর থেকেই দেশজুড়ে গ্রেফতার অভিযান শুরু করে ইরানি নিরাপত্তা বাহিনী। ১৯ জুন সিরিয়ার উত্তর-পূর্বাঞ্চলে আইএসের ঘাঁটি লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলাও চালায় ইরান। এ ঘটনার প্রতিক্রিয়ায় উগ্রপন্থী সুন্নি জঙ্গিগোষ্ঠী আইএসের পক্ষ থেকে ইরানের শিয়া সম্প্রদায়ের ওপর পুনরায় হামলার হুমকি দেয়। আল জাজিরা।

 

ঢাকা, ০৮ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।