ধর্মগুরুর বিরুদ্ধে ধর্ষণ মামলার রায়: সহিংসতায় নিহত ১৭


Published: 2017-08-25 20:10:23 BdST, Updated: 2017-11-23 20:49:09 BdST

 

লাইভ ডেস্ক: ভারতের ধর্মগুরুর বিরুদ্ধে ধর্ষণ মামলার রায় হওয়ায় সহিংসতা শুরু হয়েছে। ওই রায়ে দোষী সাব্যস্ত হবার পর থেকেই ভারতের উত্তরাঞ্চলীয় পাঁচকুলায় সহিংসতা শুরু হয়। 

ভারতীয় সংবাদ মাধ্যমসূত্রে জানা গেছে, নিরাপত্তা বাহিনী ও ডেরা সমর্থকদের মধ্যে হিংসায় অন্তত ১৭ জনের মৃত্যুর খবর জানা গেছে। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে। আহতের সংখ্যা শ খানেক। 

ধর্মগুরু গুরমিত রাম রহিম সিংয়ের ক্রুদ্ধ ভক্তরা শহর জুড়ে তাণ্ডব চালাচ্ছে বলে খবর পাওয়া গেছে। দুটি রেল স্টেশনে আগুন লাগানোর খবর পাওয়া গেছে। উত্তেজিত সমর্থকরা হরিয়ানার বিভিন্ন জায়গায় ভাংচুর আর অগ্নিসংযোগ করছে।বেশ কয়েকটি সংবাদমাধ্যমের গাড়ি ও সাংবাদিক-চিত্রসাংবাদিকদের ওপরে হামলা চালানো হয়েছে। পাঞ্জাব আর হরিয়ানা - দুই রাজ্যের মুখ্যমন্ত্রীই শান্তিবজায় রাখার আবেদন জানিয়েছেন। 

দাঙ্গা থামাতে পঞ্চকুলায় মোতায়েন করা হয়েছে সেনাবাহিনীর ৬০০ সেনা। এর আগে পুলিশ রাহিম সিং-এর অনুসারীদের থামাতে বাতাসে গুলি ছুড়েছে। পাশাপাশি নিক্ষেপ করা হয়েছে, কাঁদানে গ্যাস, ও জল কামান। কিন্তু সংখ্যায় পুলিশের সংখ্যা কম থাকায় অনুসারীদের থামাতে ব্যর্থ হয় পুলিশ। উল্লেখ্য, আদালত প্রাঙ্গনে রহিম সিং-এর প্রায় এক লাখ অনুসারী জড়ো হয়েছে। 

মি: সিং-এর দুই লাখের বেশি ভক্ত রায় ঘোষণার আগেই পাঁচকুলা শহরে জমায়েত হয়েছিল। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী আমরিন্দর সিং মি: সিংয়ের বিপুল সংখ্যক ভক্তকে পাঁচকুলায় যেতে দেবার জন্য হরিয়ানা রাজ্যের মুখ্যমন্ত্রীর সমালোচনা করেছেন। 

দুই রাজ্যেরই রাজধানী চণ্ডীগড়। এলাকার স্কুল ও অফিস বন্ধ করে দেওয়া হয়েছে, ট্রেন ও রাস্তাঘাট বন্ধ রয়েছে এবং কর্মকর্তারা জানাচ্ছেন হাঙ্গামায় গ্রেপ্তারকৃতদের জন্য শহরের তিনটি স্টেডিয়ামকে অস্থায়ী জেলখানা বানানো হয়েছে। এনডিটিভি।

 

ঢাকা, ২৫ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।