রাখাইনে সবাইকে রক্ষায় চেষ্টা করছি: সু চি


Published: 2017-09-07 20:06:19 BdST, Updated: 2017-09-26 00:53:49 BdST

 

লাইভ ডেস্ক: মিয়ানমারের নেত্রী অং সান সু চি বলেছেন, সহিংসতায় জর্জরিত রাখাইন রাজ্যের প্রত্যেক নাগরিকের নিরাপত্তায় সরকার সর্বোচ্চ কাজ করছে। 

বৃহস্পতিবার ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্সের ভারতীয় টেলিভিশন পার্টনার এশিয়ান নিউজ ইন্টারন্যাশনালকে (এএনআই) দেয়া এক সাক্ষাৎকারে সু চি এ মন্তব্য করেন। 

সু চি তার সাক্ষাতকারে বলেন, আমাদের নাগরিকদের দায়িত্ব আমাদের নিতে হবে, আমাদের দেশে যারা আছে সবার দায়িত্ব নিতে হবে হোক তারা আমাদের দেশের নাগরিক কিংবা অ নাগরিক। অবশ্যই আমাদের সম্পদ যথেষ্ট কিংবা আমরা যেমনটা চাই তেমনটা নেই, তবে আমরা সবার আইনগত সুরক্ষা নিশ্চিত করতে সর্বোচ্চ চেষ্টা করি। তিনি যোগ করেন, এটা আমাদের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ। আমরা ১৮ মাসে এই সমস্যার সমাধান করে ফেলব এমনটা ভাবা অযৌক্তিক, রাখাইন প্রদেশের পরিস্থিতি ঔপনিবেশিক আমল থেকে চলছে। 

এএনআইকে দেয়া সাক্ষাৎকারে সু চি বলেন, আমাদের নাগরিকদের সুরক্ষা দিতে হবে। যারা আমাদের দেশে রয়েছেন তাদের প্রত্যেকের নিরাপত্তা দিতে হবে। 

অবশ্যই আমাদের সম্পদ সম্পূর্ণ এবং পর্যাপ্ত নয়। কিন্তু এখনো আমরা সর্বোচ্চ চেষ্টা করছি। আমরা নিশ্চিত করতে চাই যে, প্রত্যেকেই আইনের সুরক্ষা পাওয়ার অধিকারী। ইয়াঙ্গুনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের সময় তিনি এসব কথা বলেন। সূত্র : এএনআই, রয়টার্স।

 

ঢাকা, ০৭ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।