রাস্তা সংস্কারের দাবিতে ইবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ


Published: 2017-07-11 19:32:50 BdST, Updated: 2017-07-25 12:29:37 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়ক অবরোধ করেছে। বিশ্ববিদ্যালয়ের মূল ফটক থেকে ঝিনাইদহ পর্যন্ত সড়ক সংস্কারের দাবিতে শিক্ষার্থীরা মঙ্গলবার বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মহাসড়ক অবরোধ করে। প্রায় ১ ঘন্টা পর কুষ্টিয়া এসপি মেহেদী হাসান মহাসড়ক দ্রুত সংস্কারের আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ইবি ক্যাম্পাস থেকে ঝিনাইদাহ পর্যন্ত ২২ কিলোমিটার দীর্ঘ এই সড়কটি গত ১৫ দিন আগে সংস্কার করা হলেও আবার রাস্তার বিভিন্ন জায়গায় গর্ত ও ভাঙ্গনের সৃষ্টি হয়। প্রায় ২০০০ শিক্ষার্থী নিয়মিত এ রাস্তায় যাতায়াত করে। রাস্তা যানবাহন চলাচলের অনুপযোগী থাকায় জীবনের ঝুকি নিয়ে চলাফেরা করতে হয় তাদের। তাই শিক্ষার্থীরা দ্রুত রাস্তা সংস্কারের দাবিতে মহাসড়ক অবরোধ করে।

শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, ‘কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের ক্যাম্পাস মূল ফটক থেকে ঝিনাইদহ পর্যন্ত সড়কটি জনসাধারণের চলাচলের অনুপযুক্ত হয়ে পড়েছে। রাস্তা খারাপ হওয়ার কারণে আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সঠিক সময়ে ক্লাসে উপস্থিত হতে পারে না। যেকোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে’।

অবরোধ চলাকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষে প্র্ক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান ও ইবি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রতন শেখ এসে শিক্ষার্থীদের আশ্বস্থ করলে তারা অবরোধ তুলে নেয়।

এ সময় ইবি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রতন শেখ বলেন, ‘আমরা কুষ্টিয়া জেলা সুপারের সঙ্গে কথা বলেছি। যত দ্রুত সম্ভব তিনি ব্যবস্থা গ্রহন করবেন।’

 

ঢাকা, ১১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।