ইবিতে শিবিরকে তাড়া দিয়ে অনুষদ ভবন ছাড়া করল ছাত্রলীগ


Published: 2017-07-11 20:42:03 BdST, Updated: 2017-09-23 06:27:43 BdST

 

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্র শিবিরের সাধারন সম্পাদকসহ ১০-১৫ জন নেতা কর্মীকে তাড়া দিয়ে অনুষদ ভবন ছাড়া করল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টার দিকে বিশ্ববিদ্যালয় অনুষদ ভবনের নিচ তলার করিডোরে এ ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, বিশ্ববিদ্যালয় ছাত্র শিবিরের সাধারন সম্পাদক শাহজালাল কয়েকজন শিবির কর্মী নিয়ে বিশ্ববিদ্যালয় অনুষদ ভবনের নিচ তলার করিডোরে বসেছিল। এসময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী তাদের সেখান থেকে চলে যেতে বলেন। তবে শিবির সম্পাদক তাদের কথা উপেক্ষা করে বসে থাকলে ছাত্রলীগ ও শিবিরের নেতাকর্মীদের মধ্যে বাকবিতন্ড শুরু হয়। একপর্যায়ে ছাত্র শিবিরের নেতা কর্মীদের তাড়া দিয়ে অনুষদ ভবন ছাড়া করেছে বলে জানা যায়। 

এ বিষয়ে ইবি শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদক জুয়েল রানা হালিম বলেন, ‘শিবিরের নেতাকর্মীরা নাশকতার পরিকল্পনা করতে চেষ্টা করলে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদেরকে প্রতিহত করেছে।’ 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন বলেন, ‘শিবির নেতাকর্মীরা নাশকতার পরিকল্পনা করতে চেষ্টা করলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ তাদেরকে প্রতিহত করেছে। ভবিষ্যতে যদি এরকম কোন পরিকল্পনা বা  কর্মকান্ডের বিষয়ে আমরা কোনভাবে জানতে পারি তাহলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ তার সমুচিত জবাব দেওয়ার জন্য সব-সময় প্রস্তুত।’ 

এবিষয়ে প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান বলেন, ছাত্রলীগ-শিবিরের বিষয়টা আমি শুনেছি। তবে এখন পর্যন্ত কেউ আমাকে কোন অভিযোগ করে নি। প্রতিবেদকের এক প্রশ্নের জবাবে প্রক্টর আরও বলেন, ভবিষ্যতে ক্যাম্পাসে যদি কেউ অস্থিতিশীল পরিবেশ করার চেষ্টা করে তাহলে বিশ্ববিদ্যালয় প্রশাসন কাউকে ছাড় দিবে না।

 

ঢাকা, ১১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।