কুয়েটে র‌্যাগিং: তিন শিক্ষার্থী বহিস্কার


Published: 2017-07-14 18:23:53 BdST, Updated: 2017-11-19 01:17:56 BdST

কুয়েট লাইভ: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) র‌্যাগিং এর অভিযোগে ৩ শিক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। এদেরকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিস্কার এবং হল থেকে চিরস্থায়ী বহিস্কার করা হয়েছে। 

বৃহস্পতিবার খুলনা প্রকৌশল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ শাখার কর্মকর্তা মনোজ কুমার মজুমদার স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বহিস্কৃতরা হলেন, লেদার ইঞ্জিনিয়ারিং (এলই) বিভাগের ’১৫ ব্যাচের ছাত্র আ স ম রাগিব আহসান মুন্নাকে চলতি টার্মের রেজিস্ট্রেশন বাতিলসহ বিশ্ববিদ্যালয় থেকে এক বছরের জন্য বহিষ্কার এবং হল থেকে চিরতরে বহিষ্কার,  লেদার ইঞ্জিনিয়ারিং (এলই) বিভাগের ’১৫ ব্যাচের ছাত্র হুমায়ুন কবিরকে চলতি টার্মের জন্য বহিষ্কার এবং হল থেকে চিরতরে বহিষ্কার, ইউআরপি বিভাগের ’১৫ ব্যাচের তরিকুল ইসলাম রাতিনকে হল থেকে চিরতরে বহিষ্কার করা হয়েছে। 

পাশাপাশি আরবান অ্যান্ড রিজিওনাল প্লানিং (ইউআরপি) বিভাগের ’১৫ ব্যাচের মোঃ নাহিদ হাসানসহ সবাইকে সতর্ক করে বলা হয়েছে, পরবর্তীতে তাদের মাধ্যমে এ ধরণের নিয়মশৃঙ্খলা পরিপন্থি অপরাধ সংঘটিত হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। 

র‌্যাগিং এর ঘটনায় গঠিত তদন্ত কমিটি কর্তৃক প্রদত্ত প্রতিবেদন এবং সুপারিশ অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের ছাত্র শৃংখলা কমিটি বৃহস্পতিবার এক সভায় এ শাস্তির সিদ্ধান্ত গ্রহণ করে। 

জানা যায়, ৫ মে রাত ১০টায় পরিচিত হওয়ার কথা বলে কুয়েটের অভিযুক্ত এই শিক্ষার্থীরা প্রথম বর্ষের ৪০ জনকে হলের ছাদে নিয়ে যান। সেখানে ভোর পাঁচটা পর্যন্ত তাদের ওপর শারীরিক ও মানসিক নির্যাতন চালান। 

একপর্যায়ে নির্যাতন সইতে না পেরে একজন অচেতন হয়ে পড়লে নির্যাতনকারীরা তাকে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে নিয়ে যান। সেখান থেকে পরে তাকে আদ-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

 

ঢাকা, ১৪ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।