‘শুধু স্লোগান দিলে হবেনা বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করতে হবে’


Published: 2017-08-12 20:29:53 BdST, Updated: 2017-10-20 12:47:50 BdST

ইবি লাইভ: ‘শুধু জয় বাংলা স্লোগান দিলে হবেনা বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করতে হবে। বঙ্গবন্ধু শিক্ষকদের সম্মান করতেন। দেশ স্বাধীনের পর একটি আদর্শ জাতি গঠনের জন্য বঙ্গবন্ধু শিক্ষাখাতে সর্বোচ্চ বিনিয়োগ করেছেন।’

শনিবার দুপুর তিনটায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে ‘বাংলাদেশের উচ্চশিক্ষায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভূমিকা’ শির্ষক এক আলোচনাসভায় এ কথা বলেন তিনি। বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ শহীদ হামিদুর রহমান কেন্দ্রীয় মিলনায়তনে এ আলোচনাসভাটি অনুষ্ঠিত হয়।

“ছাত্রলীগ কর্মী ও সাধারণ শিক্ষার্থীদেরকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী পড়াও আহ্বান জানান বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ে আগত ইউজিসির উচ্চপদস্ত কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত টিমের ইউজিসির সচিব ড. মোহাম্মাদ খালিদ, ইউজিসির অর্থ ও হিসাব পরিকল্পনা বিভাগের পরিচালক মিজানুর রহমান, ইউজিসির পাবলিক ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক খন্দকার হামিদুর রহমান, ইউজিসির সহকারী পরিচালক রবিউল ইসলাম, ইউজিসির উপ-সচিব শাহিন সিরাজ উপস্থিত ছিলেন।

আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান, শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মাদ সোহেলসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, “বঙ্গবন্ধুর সম্পর্কে অজস্র গবেষণার বিষয় রয়েছে। আমরা তার বিষয়ে আরো বেশি গবেষণার জন্য বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু চেয়ার প্রতিষ্ঠা করেছি। এধরনের সকল কাজে আমরা ইউজিসির সর্বাত্ত্বক সহযোগিতা কামনা করছি।

 

ঢাকা, ১২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।