প্রধান বিচারপতি সংবিধানকে বিতর্কিত করেছে: হানিফ


Published: 2017-08-20 20:21:13 BdST, Updated: 2017-11-20 21:37:17 BdST


ইবি লাইভ: ‘আপনি লিখেছেন ফাদার্স অফ দ্যা ন্যাশন। তাহলে জাতির কতজন পিতা আছে? আপনি মুক্তিযোদ্ধাদের মিমাংসিত বিষয় নিয়ে কেন বিতর্কের সৃষ্টি করছেন। আপনার শপথ ভঙ্গ হয়েছে। আপনি সংবিধানকে বিতর্কিত করেছেন।’


আজ রোববার দুপুর ২টায় জাতীয় শোক দিবস উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আওয়াামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এসব কথা বলেন।


মাহবুব-উল-আলম হানিফ বলেন, ‘ষোড়শ সংবিধানকে বাতিল করে সংবিধানের হাত থেকে ক্ষমতা কেড়ে নেওয়া হয়েছে। মুক্তিযোদ্ধার ইতিহাসকে কটাক্ষ করেছে। জনগণ দ্বারা নির্বাচিত সংসদ সদস্যকে অবজ্ঞা করেছে। আপনি বলেছেন তারা অপরিপক্ক। সংসদ সদস্যকে অবজ্ঞা করা মানে রাষ্টপ্রতিকে অবজ্ঞা করা। আর সেই মহমান্য রাষ্ট্রপতির নিয়োগ প্রাপ্ত ব্যক্তি হচ্ছেন আপনি। তাই আপনিও নিজেকে অযোগ্য ব্যক্তি হিসেবে প্রমাণ করেছেন।’


তিনি আরও বলেছেন ‘আপনি যে দায়িত্বশীল চেয়ারে আছেন সেখান থেকে কথা বললে হিসাব করে কথা বলতে হবে। এই দেশের মানুষ ওই চেয়ারকে সম্মান করে । আপনি ওখান থেকে যা খুশি তাই বলতে পারেন না।’


ফোকলোর স্টাডিজ বিভাগের সভাপতি প্রফেসর ড. সাইদুর রহমান ও আইন বিভাগের অ্যাসিসটেন্ট প্রফেসর আরমিন খাতুনের যৌথ সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন উর রশিদ আসকারী।


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া ৩ আসনের সংসদ সদস্য মাহবুব-উল-আলম হানিফ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ ১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই, বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা প্রমুখ।


অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর ও জাতীয় শোক দিবস উদযাপন উপ-কমিটির আহবায়ক ড. জাগাঙ্গীর হোসেন।


এর আগে জাতীয় শোক দিবস উপলক্ষে বেলা ১২টার দিকে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উদ্যোগে অনুষদ ভবনের নিচতলার করিডরে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী পালন করা হয়। এ কর্মসূচীর শুভ উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ।

 

ঢাকা, ২০ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।