ইবি‘র একাডেমিক রেজাল্ট মিলবে অনলাইনে


Published: 2017-08-22 09:01:06 BdST, Updated: 2017-09-22 23:07:28 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শিক্ষার্থীরা এখন অনলাইনেই নিজেদের রেজাল্ট জানতে পারবে। রোববার বিকাল সাড়ে পাঁচটায় ভিসির কার্যালয়ে অনলাইন রেজাল্ট প্রসেসিং সফটওয়্যার (ওআরপিএস) নামে নতুন এ সিস্টেমটি উদ্ভোধন করেন ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বর্তমান প্রশাসন বিশ্ববিদ্যালয়কে ডিজিটালাইজেশনের জন্য আইসিই বিভাগের প্রফেসর ও কম্পিউটার সেন্টারের পরিচালক ড. পরেশ চন্দ্র বর্মনকে আহ্বায়ক করে সাত সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করে। এই কমিটির আওতায় এবং ডিজিটালাইজেশেনের অংশ হিসেবে নতুন এই সফটওয়্যারটি উদ্ভোধন করা হয়।

এতে সহযোগিতা করেন ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (আইসিই) বিভাগের ১৪-১৫ শিক্ষাবর্ষের (মাস্টার্স) এম.বি পারভেজ, সাহাবুদ্দিন, আবিদা সুলতানা, বিপুল হোসেন, শান্তনু নাগ প্রমূখ।

উদ্ভোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আবদুল লতিফ প্রমূখ।

বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সেন্টারের পরিচালক প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্মন বলেন, ‘নতুন এই সফটওয়্যারের মাধ্যমে দ্রুত সময়ে ফল প্রকাশ করা যাবে, শিক্ষকদের পরিশ্রম কম হবে, প্রভিশনাল সার্টিফিকেট পাওয়া যাবে এবং ফলাফল প্রকাশে স্বচ্ছতা বজায় থাকবে।

তিনি আরও জানান, আপাতত এটি ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত আটটি বিভাগে চালু করা হয়েছে। শীঘ্রই বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ এই সুবিধা পাবে।

 

ঢাকা, ২২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।