ছাত্রীকে যৌন হয়রানি : চাকরি গেল খুবি শিক্ষকের


Published: 2017-08-25 00:06:33 BdST, Updated: 2017-09-20 18:55:22 BdST

খুলনা লাইভ : খুলনা বিশ্ববিদ্যালয়ে ছাত্রীকে যৌন হয়রানির দায়ে ড. মো. শরীফ উদ্দিন নামে এক শিক্ষককে চাকরিচ্যুত করা হয়েছে। যৌন হয়রানির অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় ওই শিক্ষকের বিরুদ্ধে এমন শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে। তিনি একই বিশ্ববিদ্যালয়ের গণিত ডিসিপ্লিনের প্রফেসর ছিলেন। খুবি সিন্ডিকেটের ১৯২তম সভায় বুধবার (২৩ আগস্ট) ওই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

খুবির রেজিস্ট্রার কার্যালয়ের এক অফিস আদেশে বৃহস্পতিবার (২৪ আগস্ট) সন্ধ্যায় ওই শিক্ষককে বিষয়টি জানানো হয়েছে।

এতে বলা হয়, আপনার (প্রফেসর শরীফ) বিরুদ্ধে গণিত ডিসিপ্লিনের জনৈক ছাত্রী কর্তৃক যৌন হয়রানির অভিযোগ বিশ্ববিদ্যালয় কর্তৃক গঠিত যৌন নিপীড়ন অভিযোগ কমিটির নিকট সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে। এ প্রেক্ষিতে আপনার কৃত অপরাধের ধরন, গুরুত্ব ও মাত্রা বিবেচনায় রেখে নৈতিক অসচ্চরিত্রতার দায়ে অত্র বিশ্ববিদ্যালয় থেকে আপনাকে চাকরিচ্যুত করা হলো।

এ ব্যাপারে গণিত ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. মো. হায়দার আলী বিশ্বাস বলেন, এক ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগের পর থেকে প্রফেসর ড. মো. শরীফ উদ্দিন সাময়িক বরখাস্ত ছিলেন। তদন্ত কমিটির কাছে অভিযোগ সত্য প্রমাণিত হয়েছে বলে তিনি সিন্ডিকেট সভায় উপস্থিত সদস্যদের কাছ থেকে জেনেছেন। এর বাইরে তিনি কিছু জানেন না।


ঢাকা, ২৪ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।