ইবিতে নতুন ৮টি বিভাগ চালু


Published: 2017-09-25 20:59:36 BdST, Updated: 2017-10-18 11:37:31 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষ হতে নতুন আটটি বিভাগ চালু হতে যাচ্ছে। সোমবার দুপুর ২ টায় ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী নতুন আটটি বিভাগ চালু করার বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন।

ভিসি রাশীদ আসকারী বলেন, পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) খন্দকার হামিদুর রহমান স্বাক্ষরিত ফ্যাক্স বার্তায় নতুন ৮টি বিভাগ চালু করার বিষয়টি জানানো হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয় প্রশাসন নতুন আটটি বিভাগ চালুর জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন বরাবর আবেদন করে। এর পরিপ্রেক্ষিতে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে নতুন আটটি বিভাগের অনুমোদন দেয় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

নতুন আটটি বিভাগের মধ্যে আইন ও শরীয়াহ অনুষদের অধীনে আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগ, মানবিক ও সমাজবিজ্ঞান অনুষদের অধীনে ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগ ও সোশাল ওয়েলফেয়ার বিভাগ, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের অধীনে বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগ, ফার্মেসি বিভাগ, ইনভাইরোনমেন্টাল সায়েন্স এন্ড জিওগ্রাফি বিভাগ ও ব্যবসায় প্রশাসন অনুষদের অধীনে হিউম্যান রিসোর্চ ম্যানেজমেন্ট বিভাগ, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ ২০১৭-১৮ শিক্ষাবর্ষ থেকে শিক্ষার্থীরা ভর্তির সুযোগ পাবে।

অনুমোদন প্রাপ্ত ৪ টি অনুষদের অধীনে ৮ টি বিভাগের মোট ৫৪০ জন ভর্তি ইচ্ছুক শিক্ষার্থী ভর্তি হতে পারবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার অফিস। নতুন ৮ টি বিভাগ অনুমোদন পাওয়ায় মোট বিভাগের সংখ্যা দাঁড়ালো ৩৩ টি। নতুন বিভাগ চালু হওয়ার মাধ্যমে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে মোট আসন সংখ্যা দাঁড়ালো দুই হাজার ২৩৫ টি।

 

ঢাকা, ২৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।