জবি প্রেসক্লাবে ‘গণমাধ্যম ও ১৫ আগস্ট’ শীর্ষক আলোচনা সভা


Published: 2017-08-18 15:02:18 BdST, Updated: 2017-11-18 19:40:32 BdST

 

লাইভ প্রতিবেদক: জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের উদ্যেগে জাতিয় শোক দিবস উপলক্ষে “গনমাধ্যম ও ১৫ই আগস্ট” শীর্ষক বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের নব নির্বাচিত সভাপতি সুব্রত মন্ডলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম শাহীনের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মীজানুর রহমান। 

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পেছনে জাসদ নেতা সিরাজ শিকদার ও মেজর জিয়ার ভুমিকা অন্যতম। ঘন্টার পর ঘন্টা তারা ক্যান্টনমেন্টে  একসাথে বৈঠক করতেন। তিনি তার বক্তব্যে এসকল নেপথ্যে থাকা হত্যাকারীদের চিহ্নিত করে তাদের বিচার ও বঙ্গবন্ধু হত্যার পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া জোরদার করার দাবী জানান। তিনি আরো বলেন, বংগবন্ধুর দূর্বলতার দিক ছিল বাঙ্গালিদের খুব বেশি ভালবাসা ও বিশ্বাস করা। ঘাতকরা বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যার মাধ্যমে দেশকে আবার পূর্ব পাকিস্তান বানানোর পায়তারা করেছিল। ১৯৭৫-১৯৯৬ পর্যন্ত খন্দকার মোশতাক, মেজর জিয়া, এরশাদ ও খালেদার সরকার আমাদের গণতন্ত্রকে ক্যান্টনমেন্টে বন্দী করে রাখেন। 

সভাপতির বক্তব্যে সুব্রত মন্ডল জবিতে বঙ্গবন্ধুর মুরাল স্থাপন ও জবির অভ্যন্তরীণ বিভিন্ন সংগঠনে ছাত্রদল-শিবিরের অনুপ্রবেশ হয়েছে দাবী করে তাদের অবাঞ্চিত ঘোষণা করার জোর দাবী জানান। 

উক্ত আলোচনা সভায়, গণমাধ্যম ও ১৫ আগস্ট’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন, জবি নীল দলের সভাপতি ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড.অরুণ কুমার গোস্বামী।

এছাড়া বক্তব্য রাখেন প্রক্টর ড. নূর মোহাম্মদ, নীল দলের সাধারণ সম্পাদক আব্দল্লাহ আল মাসুদ, জবি প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ইমরান আহমেদ অপু, শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জহির রায়হান আগুন, তানভীর রহমান খান ও শেখ রুবেল প্রমুখ। 

এ সময় বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যানরা, সহকারী প্রক্টররা, বিভিন্ন শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

ঢাকা, ১৮ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।