মেডিকেল ভর্তিতে নম্বর কর্তন অযৌক্তিক, বিক্ষোভ সিলেটে


Published: 2017-06-13 00:58:34 BdST, Updated: 2017-09-22 23:07:15 BdST

সিলেট লাইভ : দ্বিতীয় বারের মত মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষার্থীদের নম্বর কেটে নেওয়ার সিদ্ধান্তের প্রতিবাদে সিলেটে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছেন শিক্ষার্থীরা। মানববন্ধনে স্বাস্থ্য মন্ত্রনালয়ের এমন সিদ্ধান্তকে বিতর্কিত আখ্যায়িত করে অবিলম্বে তা বাতিলের দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।

সোমবার সিলেটের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে জেলার ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের ব্যানারে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উপস্থিত ছিলেন জাফর দেওয়ান, ফয়সাল, রিয়াদ, পূজা, অনিক, হাসান, মইনুল, অদিতি, রকিব, সামিউন, লাবন্য, চয়ন।

উল্লেখ্য, গত ৪ জুন সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে এমবিবিএস ও বিডিএস কোর্সে ভর্তি সংক্রান্ত সভায় আগের বছরের এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের সর্বমোট নম্বর থেকে ৫ নম্বর কর্তনের সিদ্ধান্ত হয়েছে। পাশাপাশি আগের বছরে সরকারি কলেজে ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের ক্ষেত্রে ৭ দশমিক ৫ নম্বর কর্তনক্রমে মেধা তালিকা তৈরির সিদ্ধান্ত নেয়া হয়েছে।

 

ঢাকা, ১৩ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।