বিসিএস পররাষ্ট্র ক্যাডারে মেধায় প্রথম মেডিকেল ছাত্রী সুবর্ণা


Published: 2017-10-18 23:12:02 BdST, Updated: 2017-11-20 19:19:36 BdST

লাইভ প্রতিবেদক : ডা. সুবর্ণা শামীম আলো। পড়াশোনা করেছেন স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে। পরিবারের গর্ব ওই মেধাবী ছাত্রীটি এবার ৩৬তম বিসিএস পররাষ্ট্র ক্যাডারে প্রথম স্থান অর্জন করেছেন। তার ওই সফলতার পেছনে কাজ করেছে অদম্য অধ্যবসায়, স্পৃহা ও একাগ্রতা। তিনি প্রথমবার বিসিএসে অংশ নিয়েই মেধা তালিকায় প্রথম স্থান অধিকার করেছেন।

জানা গেছে, ডা. সুবর্ণা শামীম আলো স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের ৩৬তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। ২০১৩ সালে এমবিবিএস পাসের পর বিসিপিএস থেকে শিশু বিভাগে এফসিপিএস-পার্ট ১ সম্পন্ন করেন। বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে শিশু বিভাগে এমডি কোর্সে অধ্যয়নরত। তিনি কুমিল্লার হোমনা উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান ফজলুল হক মোল্লার ছোট মেয়ে।

উল্লেখ্য, ১৭ অক্টোবর ৩৬তম বিসিএস’র চূড়ান্ত ফলাফল প্রকাশ করে সরকারি কর্মকমিশন (পিএসসি)। এতে ২ হাজার ৩২৩ জনকে ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করা হয়।

বিভিন্ন ক্যাডারে দুই হাজার ১৮০ জনকে নিয়োগ দিতে ২০১৫ সালের ৩১ মে ৩৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। গত বছরের ৮ জানুয়ারি অনুষ্ঠিত প্রিলিমিনারি পরীক্ষায় দুই লাখ ১১ হাজার ৩২৬ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেন।


ঢাকা, ১৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।