নজরুল বিশ্ববিদ্যালয়ে শেখ কামালের জন্মবার্ষিকী পালিত


Published: 2017-08-05 20:54:04 BdST, Updated: 2017-11-20 19:38:11 BdST

জাককানইবি লাইভ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে শেখ কামালের জন্মবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ । ১৯৪৯ সালের ৫ অগাস্ট তখনকার গোপালগঞ্জ মহকুমার টুঙ্গীপাড়া গ্রামে শেখ কামালের জন্ম।


দিনটি উপলক্ষে শনিবার বিকালে ক্যাম্পাসের ক্যাফেটেরিয়ায় শ্রদ্ধা নিবেদন ও দোয়া মাহফিল করা হয়।
এই সময় ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিব সহ ছাত্রলীগের সকল নেতা কর্মী উপস্থিত ছিলেন ।


ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু শেখ কামালের স্মৃতিচারণ করে বলেন, ছেলেবেলা থেকেই খেলাধুলা ও সংস্কৃতি চর্চায় আগ্রহী শেখ কামাল আবাহনী ক্রীড়া চক্রের প্রতিষ্ঠাতা এবং ঢাকা থিয়েটারের অন্যতম প্রতিষ্ঠাতা। সেতার বাজাতে পারঙ্গম কামালের হাত ধরেই ‘স্পন্দন শিল্পী গোষ্ঠী’ যাত্রা শুরু করেছিল।


এছাড়াও ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিব শেখ কামালের স্মৃতিচারণ করে বলেন, শেখ কামাল ছাত্রলীগের একজন কর্মী হিসাবে তিনি ঊনসত্তরের গণঅভ্যুত্থান এবং মুক্তিযুদ্ধে সংগঠক হিসেবে সক্রিয় ছিলেন।

শেখ কামাল ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য। মৃত্যুর আগে তিনি বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগের অঙ্গ-সংগঠন জাতীয় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন।

 

ঢাকা, ০৫ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।