জাককানইবিতে ভর্তি পরীক্ষা কমিটির তিন শিক্ষককে অপসারণ


Published: 2017-08-13 11:06:22 BdST, Updated: 2017-09-22 23:15:03 BdST

জাককানইবি লাইভ: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) এর তিন জন সিনিয়র প্রফেসরকে ভর্তির পরীক্ষা প্রশ্নাবলী প্রস্তুত করার গাফিলতির জন্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কমিটি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।


২০১৬-১৭ শিক্ষা বর্ষের ভর্তি পরীক্ষার ক ইউনিটের ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি অধ্যাপক মাহবুব হোসেন, প্রফেসর বিজয় ভূষণ দাস এবং ইংরেজি বিভাগের প্রফেসর মোঃ ইমদাদুল হুদাকে ভর্তি পরীক্ষা কমিটি থেকে অব্যাহতি প্রদান করেন বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট।


সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে যে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট তাদের অব্যাহতি দিয়েছে কারণ গত বছর ভর্তি পরিক্ষায় ইংরেজি বিষয়টির প্রশ্নাবলী প্রণয়নে গাফিলতি প্রমাণিত হয়েছে।


সিন্ডিকেট প্রমাণ পেয়েছে ২০১৫-১৬ সেশনের ভর্তি পরীক্ষার ক ইউনিট এর ইংরেজি বিষয়ের ৪৯ টি প্রস্ন হুবহু হুবহু ২০১৬-১৭ শিক্ষা বর্ষের ভর্তি পরিক্ষায় হুবহু হুবহু কমন এসেছে ।


গত বছর ক ইউনিট এর ভর্তি পরিক্ষায় ইংরেজি ৪৯ টি প্রশ্ন হুবহু হুবহু কমন পড়ায় ব্যাপক সমালোচনা হয় এবং বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশের পর বিশ্ববিদ্যালয় প্রশাসন তদন্ত কমিটি গঠন করেন ।


বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক অভিযোগ করেন যে ‘ তিনজন শিক্ষক ভর্তিচ্ছুদের একটি বিভাগের সুবিধা প্রদানের জন্য প্রশ্ন প্রণয়নে গাফিলতি করেছেন ।


নাম প্রকাশে অনিচ্ছুক একজন সিন্ডিকেট সদস্য জানান যে এই বিষয়ে তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হয়েছে, তদন্ত কমিটির প্রশ্নপত্র নিয়ে আরো কোন অভিযোগ প্রমানিত হলে তিন শিক্ষক তাদের চাকরি হারাতে পারেন ।

 

ঢাকা, ১৩ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।