বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় বাকৃবির উদ্যোগ


Published: 2017-08-21 18:10:58 BdST, Updated: 2017-09-20 19:01:38 BdST


লাইভ প্রতিবেদক: বন্যা দূর্গত মানুষের সাহায্যার্থে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা তাঁদের এক দিনের মূল বেতনের সমপরিমাণ অর্থ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।


সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসির সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. মো. জসিমউদ্দিন খান।


সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারি নেতৃবৃন্দ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, প্রোক্টর, ট্রেজারারসহ বন্যায় আক্রান্তদের সাহায্যার্থে ভিসি কর্তৃক গঠিত কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন।


সভায় আরও সিদ্ধান্ত গৃহীত হয় সংগৃহীত অর্থের দুই-তৃতীয়াংশ মাননীয় প্রদানমন্ত্রীর ত্রাণ তহবিলে প্রদান করা হবে এবং অবশিষ্ট অর্থ বন্যা দুর্গত এলাকার মানুষের সাহায্যার্থে ত্রাণ সামগ্রী হিসাবে বীজ, সবজি চারা, ধানের চারা, খাদ্য (চাউল, চিড়া , চিনি ,আলু,), গোখাদ্য, পশু চিকিৎসা সামগ্রী, স্যালাইন, পানি শোধন ট্যাবলেট ,ঔষধ ইত্যাদী সামগ্রী সরাসরি দেওয়া হবে।


এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্র সংগঠন (বাংলাদেশ ছাত্রলীগ, ছাত্রইউনিয়ন, ছাত্রফ্রন্ট) এবং শিক্ষার্থীরাও নিজেদের সাধ্যমত বন্যার্তদের সহায়তার উদ্যোগ নিচ্ছে।

 

ঢাকা, ২১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।