ঢাকার ঘরেই শিরোপা


Published: 2016-12-09 22:04:14 BdST, Updated: 2017-09-20 13:19:18 BdST

স্পোর্টস লাইভ: বিপিএলের চতুর্থ আসরের রাজশাহী কিংসকে ৫৬ রানে হারিয়ে শিরোপা ঘরে তুলেছে ঢাকা ডাইনামাইটস। ঢাকার দেয়া ১৬০ রানের টার্গেট তাড়া করতে নেমে ১০৩ রানে গুটিয়ে যায় রাজশাহী কিংস।

এই নিয়ে তৃতীয়বার শিরোপা ঘরে তুললো ঢাকা। এরআগে ঢাকা ডাইনামাইটস নাম ছিল ঢাকা গ্লাডিয়েটরস। মাশরাফির নেতৃত্বে আসরের প্রথম দুই শিরোপা ঘরে তোলে ঢাকা গ্লাডিয়েটরস।

লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ১৫ রানের মাথায় ওপেনার নুরুল হাসান সোহানকে হারায় রাজশাহী কিংস। ইনিংসের তৃতীয় ওভারের চতুর্থ বলে আবু জায়েদের বলে ক্যাচ দিয়ে ফেরার আগে ৫ রান করেন সোহান।

দ্বিতীয় উইকেট জুটিতে সাব্বির রহমানকে নিয়ে ৪৭ রানের জুটি গড়ে শুরুর ধাক্কা সামাল দেন ওপেনার মুমিনুল হক। কিন্তু দলীয় ৬২ রানের মাথায় রান আউট হয়ে ফেরেন সাব্বির (২৬)। ৪ রান যোগ হতে ফিরে যান মুমিনুল হক (২৭)।

এরপর দলীয় ৭৬ রানের মাথায় জেমস ফ্রাংকলিন ও ৮৭ রানের মাথায় অধিনায়ক ড্যারেন স্যামি ফিরে গেলে আর ম্যাচে ফিরতে পারেনি রাজশাহী কিংস। শেষ দিকের ব্যাটসম্যানদের ব্যর্থতায় ১৭.৪ ওভারে ১০৩ রানে গুটিয়ে যায় রাজশাহী কিংসের ইনিংস। ফলে ৫৬ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে ঢাকা।

ঢাকার হয়ে আবু জায়েদ, সাকিব আল হাসান, সানজামুল ইসলাম ২টি করে উইকেট নেন। এছাড়া অ্যান্দ্রে রাসেল ও ডোয়াইন ব্রাভো ১টি করে উইকেট নেন।

এরআগে টস হেরে প্রথমে ব্যাট করে রাজশাহী কিংসকে ১৬০ রানের টার্গেট দেয় ঢাকা ডাইনামাইটস। দলীয় ২৩ রানে ওপেনার মেহেদী মারুফ (৮) কে হারায় ঢাকা। মারুফকে ফিরিয়ে অধিনায়কের আস্থার প্রতিদান নেন অফস্পিনার মেহেদী হাসান মিরাজ। এরপর দলীয় ৩৫ রানের মাথায় নাসির হোসেনকে ফেরান তরুণ আফিফ হোসেন। নাসির ফিরে যাওয়ার পর মোসাদ্দেক হোসেন সৈকতকে ফেরান অধিনায়ক ড্যারেন স্যামি।

জীবন পেয়েওে কাজে লাগাতে পারেননি নাসির হোসেন। ইনিংসের পঞ্চম ওভারের চতুর্থ বলে মিডঅনে ক্যাচ দিয়ে ফিরে যান নাসির হোসেন। তরুণ আফিফের করা ইনিংসের পঞ্চম ওভারের শেষ বলে স্টাম্পিং হয়ে ফেরার আগে ৭ বলে ৫ রান করেন নাসির। নাসির আউট হওয়ার পর দ্রুত ফিরে যান মোসাদ্দেক হোসেন সৈকত। ড্যারেন স্যামির বলে আউট হওয়ার আগে করেন ৫ বলে ৫ রান।

মোসাদ্দেক ফিরে যাওয়ার পর চতুর্থ উইকেট জুটিতে এভিন লুইচের সঙ্গে ৪১ রানের জুটি গড়েন সাঙ্গাকারা। কিন্তু দলীয় ৮৩ রানের মাথায় লুইচ ৪৫ রান করে ফিরে গেলে ডোয়াইন ব্রাভো (১৩) দলীয় ১০১ রানের মাথায় ফিরে যান।

এরপর অ্যান্দ্রে রাসেলও দলীয় ১১৩ রানের মাথায় ফিরে যান। ফলে চাপে পড়ে ঢাকা। তবে সাকিবের ৭ বলে ১২ ও শেষ দিকে সানজামুল ইসলামের ৫ বলে ১২ রানের সুবাদে চ্যালেঞ্জিং স্কোর গড়তে সক্ষম হয় ঢাকা।

রাজশাহী কিংসের বোলারদের হয়ে ফরহাদ রেজা সর্বোচ্চ ৩টি উইকেট নেন। এছাড়া কেসারিক উইলিয়াম, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, ড্যারেন স্যামি ও সামিট প্যাটেল ১টি করে উইকেট নেন।

ঢাকা, ৯ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।