বিপিএলের সর্বোচ্চ উইকেট শিকারি সাকিব


Published: 2016-12-09 22:38:02 BdST, Updated: 2017-09-24 12:58:14 BdST

স্পোর্টস লাইভ: বিপিএলের ফাইনালেই দুর্দান্ত এক রেকর্ড গড়ে ফেললেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ঢাকা ডায়নামাইটসকে নেতৃত্ব দেওয়া সাকিব বল হাতে বিপিএলের সর্বোচ্চ উইকেট শিকারি হয়ে রেকর্ডটি নিজের করে রাখলেন।

বল হাতে রাজশাহী কিংসের বিপক্ষে ফাইনাল ম্যাচে দুটি উইকেট নিতে পারলে বিপিএলের চার আসর মিলে সর্বোচ্চ উইকেট শিকারি হওয়ার হাতছানি ছিল ঢাকা ডায়নামাইটসের অধিনায়কের সামনে। সাকিব প্রথমে মুমিনুল হককে ফিরিয়ে দিয়ে নিজের প্রথম উইকেট তুলে নেন। এরপর ব্যক্তিগত চতুর্থ ওভারে রাজশাহী ‍অধিনায়ক ড্যারেন স্যামিকে সাজঘরে ফিরিয়ে রেকর্ড বুকে এককভাবে নিজের নাম লেখান সাকিব।

বিপিএলের তিন আসর খেলা ক্যারিবীয়ান পেসার কেভিন কুপার ৩৭ ম্যাচে ৬০ উইকেট নিয়ে ছিলেন সবার শীর্ষে। বিপিএলের গত আসরে খুলনা টাইটানসের হয়ে ৮ ম্যাচে নিয়েছেন ১১ উইকেট। বরিশাল বুলসের হয়ে গত আসরে সর্বোচ্চ ২২ উইকেট নিয়ে এগিয়ে যান কুপার।

এদিন ৪ ওভার বল করে ৭.৫০ ইকোনোমিতে ৩০ রানের বিনিময়ে দুটি উইকেট তুলে নেন সাকিব। এখন পর্যন্ত তার ঝুলিতে ৬১টি উইকেট জমা পড়লো।

এদিকে, ঢাকার হয়ে দু’বার, খুলনা আর রংপুরের হয়ে একবার করে চার আসর খেলা সাকিবের ৪৭ ম্যাচে উইকেট ছিল ৫৯টি। আজকের ম্যাচে দুটি উইকেট নিয়ে কুপারকে টপকে যান সাকিব।


ঢাকা, ৯ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।