চমক দেখালেন ক্রিকেটার লিটন ও নাঈম


Published: 2017-01-29 21:24:10 BdST, Updated: 2017-09-20 19:00:59 BdST

স্পোর্টস লাইভ: বিসিএলে ব্যাট হাতে আলো ছড়িয়েছেন পূর্বাঞ্চলের লিটন কুমার দাস ও উত্তরাঞ্চলের নাঈম ইসলাম। দ্বিশতক তুলে নিয়েছেন লিটন দাস। নাঈম ইসলাম অপরাজিত আছেন ১৭৬ রান করে, দ্বিশতক থেকে ২৪ রান দূরে। লিটনের সুবাদে লিড পেয়েছে পূর্বাঞ্চল আর উত্তরাঞ্চলের ব্যাটসম্যানদের আধিপত্য নাঈমের ব্যাটে ভর করে।

মধ্যাঞ্চল বনাম পূর্বাঞ্চলঃ বিনা উইকেটে ৯৫ রান থেকে দিন শুরু করেছিলো পূর্বাঞ্চল। লিটন দাসের সাথে দ্বিতীয় দিন ২৬ রান যোগ করার পর বিদায় নেন মেহেদী মারুফ। ৪১ রান করে শরীফের বলে আউট হন তিনি। বড় ইনিংস গড়তে পারেননি জাকির হাসান (৯)। দলীয় ১২৯ রানের মাথায় বিদায় নেন তিনি।

মধ্যাঞ্চলের ওপেনার লিটন দাসকে সঙ্গ দেন তাসামুল হক। তাদের ১২৬ রানের জুটিতে লিড নেয় মধ্যাঞ্চল। দারুণ ব্যাটিং করতে থাকেন লিটন। দলীয় ২৫৫ রানের মাথায় শুভাগত হোমের বলে আউট হন তাসামুল (৩৮)।

রানের খাতা খোলার আগেই কাপালিকেও ফেরান হোম। ইয়াসির আলি ও মোহাম্মদ সাইফুদ্দিনও পরিণত হন শুভাগত হোমের শিকারে। দ্রুত চারটি উইকেট শিকার করে দলকে খেলায় ফেরান হোম। শেষদিকে ৪০ রান তুলেন আবুল হাসান।

দলীয় ৩৬০ রানের মাথায় আউট হন লিটন। পূর্বাঞ্চলের ৩৬৭ রানের মধ্যে ২১৯ রানই আসে তার ব্যাট থেকে। ২১৯ রান করতে লিটন মোকাবেলা করেন ২৪১ বল। ইনিংস সাজান ২৬ চার ও ৪ ছক্কায়।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই উইকেট হারায় পূর্বাঞ্চল। ৪ রান করে ইবাদতের বলে ফিরে যান সাইফ। শামসুর রহমান ও রাকিবুল হাসান ৫৫ রান যোগ করেন। দুজনেই ২৯ রান করে অপরাজিত আছেন। দ্বিতীয় দিন শেষে ৭৮ রান পিছিয়ে আছে মধ্যাঞ্চল।

উত্তরাঞ্চল বনাম দক্ষিণাঞ্চলঃ দ্বিতীয় দিনেও ব্যাট হাতে আধিপত্য বিস্তার করেছে উত্তরাঞ্চল। নাঈম ইসলামের শতকে ভর করে রানের পাহাড় গড়েছে তারা।

দিনের শুরুতেই উইকেট হারায় উত্তরাঞ্চল। ২২৩ রানের মাথায় ফিরে যান নাসির হোসেন (৩৯)। বড় ইনিংস খেলতে পারেননি ধীমান ঘোষও। ৪৮ বলে ১৯ রান করে ফিরে যান ধীমান। তবে নাঈম ইসলাম ও আরিফুল হকের ৭৭ রানের জুটিতে দিনের শুরুতে খাওয়া ধাক্কা সামাল দেয় উত্তরাঞ্চল। ব্যাট হাতে ৫৪ রান থেকে দ্বিতীয় দিন শুরু করা নাঈম তুলে নেন শতক। আরিফুল হক খেলেন ৪৩ রানের সময়োপযগী ইনিংস।

আরিফুলের বিদায়ের পর সোহরাওয়ার্দী শুভকে নিয়ে এগিয়ে যান নাঈম ইসলাম। ১১৮ রানের জুটি গড়েন নাঈম ও শুভ। অর্ধশতক তুলে নেন শুভ। ১৩২ বলে ৫৭ রান করেন তিনি। দলীয় ৪৫৭ রানের মাথায় ফিরে যান শুভ। দিনের শেষে উত্তরাঞ্চলের রান ৭ উইকেটে ৪৭৪। ১২ চার ও ২ ছক্কাইয় ১৭৬ রান করে এখনো টিকে আছেন নাঈম। অপর প্রান্তে থাকা তাইজুল অপরাজিত ৮ রানে। দক্ষিণাঞ্চলের আব্দুর রাজ্জাক শিকার করেছেন তিন উইকেট।

 

 

ঢাকা, ২৯ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আইএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।