শেষ ম্যাচে নারীদের বেহাল...


Published: 2017-02-11 22:35:46 BdST, Updated: 2017-11-18 16:20:36 BdST


 


স্পোর্টস লাইভ: নারী বিশ্বকাপের বাছাইপর্বে পাপুয়া নিউগিনিকে হারিয়ে মিশন শুরু করে বাংলাদেশ দল। তবে পরের ম্যাচে হেরে যায় পাকিস্তানের কাছে। নিজেদের তৃতীয় ম্যাচে জয়ে ফেরে তারা। স্কটল্যান্ডকে হারায় ৭ উইকেটে।

তবে আজ চতুর্থ ও শেষ ম্যাচে হার দেখলো রুমানা আহমেদরা। দক্ষিণ আফ্রিকার মেয়েদের কাছে তারা হারলো ৬ উইকেটে। কলম্বোর পি সারা ওভাল স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটে গিয়ে বাংলাদেশের মেয়েরা ৪৬.৫ ওভারে মাত্র ১০০ রানে অলআউট হয়।

জবাবে মাত্র ২৫.২ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় দক্ষিণ আফ্রিকার নারী দল। এতে বাছাইপর্বের চার ম্যাচে দ্বিতীয় হার দেখে বাংলাদেশ। ‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান, স্কটল্যান্ড ও পাপুয়া নিউগিনি।

দুই গ্রুপের শীর্ষ তিন দল খেলবে সুপার সিক্সে। তিন ম্যাচে তিন জয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে দক্ষিণ আফ্রিকা। আর ৩ ম্যাচে ২ জয়ে দ্বিতীয় স্থানে পাকিস্তান নারী দল। বাংলাদেশ রয়েছে তৃতীয় স্থানে। এতে এই হারেও সুপার সিক্সের আশা শেষ হয়নি বাংলাদেশ। শেষ ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে পাকিস্তান আর পাপুয়া নিউগিনির বিপক্ষে খেলবে দক্ষিণ আফ্রিকা।

ওই দুই ম্যাচে পাকিস্তান ও আফ্রিকা জিতলে সুপার সিক্সে তাদের সঙ্গী হবে বাংলাদেশ। সুপার সিক্স থেকে সেরা চার দল আগামী জুনে ইংল্যান্ড ও ওয়েলসে নারী বিশ্বকাপের মূলপর্বে খেলবে। নৈপুণ্যের ভিত্তিতে বাছাইপর্বের আগেই মূলপর্বে জায়গা করে নিয়েছে চারটি দল- অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের দুই ওপেনার শারমিন সুলতানা ও শারমিন আখতার কোনো রান না করেই ফেরেন। বাংলাদেশ তৃতীয় উইকেট হারায় ৮ রানের মাথায়। এবার ফারজানা হকও ফেরেন কোনো রান না করেন।

শুরুতেই তিন ব্যাটারের কোনো রান না করে ফেরায় বড় চাপে পড়ে বাংলাদেশ। এই অবস্থা থেকে পরে আর তারা বের হতে পারেনি। বাংলাদেশের মাত্র তিন ব্যাটারের রান দুই অংকের কোঠা স্পর্শ করে। সানজিদা ১৩ ও সাবেক অধিনায়ক সালমা খাতুন করেন ১৬ রান। আর ৯৩ বলে সর্বোচ্চ ৩৯ রান করেন অধিনায়ক রুমানা আহমেদ।

শেষের দিকে সুরাইয়া আহমেদ ফেরেন শূন্য রানে। এতে এদিন বাংলাদেমের চার ব্যাটার রানের খাতা খোলার আগেই ফেরেন। বাংলাদেশের মামুলি এ টার্গেট তাড়া করতে নেমে দক্ষিণ আফ্রিকার দুই ওপেনার ৫০ রান যোগ করেন।

লিজেলি লি ৩৪ রানে ফেরার পর লরা ভলভার্ট করেন ৩০ রান। আর শেষের দিকে ট্রেয়ন ১৪ রানে অপরাজিত থেকে প্রোটিয়াদের জয় নিশ্চিত করেন।

 

ঢাকা, ১১ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।