ইবিতে নিয়োগ বাণিজ্যের তদন্ত কমিটির মেয়াদ বৃদ্ধি


Published: 2017-04-12 21:32:44 BdST, Updated: 2017-09-26 00:53:16 BdST


ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) নিয়োগ বাণিজ্যের তদন্ত কমিটির মেয়াদ বৃদ্ধি করলেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গত ১০ এপ্রিল বিশ্ববিদ্যালয় প্রশাসন এই সিদ্ধান্ত নিয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যন্ড ব্যাংকিং বিভাগের অ্যাসিসটেন্ট প্রফেসর রুহুল আমিন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক নিয়োগ বাণিজ্যের অডিও ক্লিপ ফাঁস হয়েছিল।

বহুল আলোচিত অডিও কেলেঙ্কারি ফাঁস হওয়ার পর রুহুল আমিনকে যাবতিয় এ্যাকাডেমিক ও প্রশাসনিক কাজ থেকে বিরত রাখেন। বিষয়টি প্রকাশ হওয়ার পর বিশ্ববিদ্যালয় প্রশাসন তদন্ত কমিটি গঠন করে।

তদন্ত প্রতিবেদন গত ১০ এপ্রিলের মধ্যে ভিসি প্রফেসর ড. হারুন উর রশিদ আসকারীর নিকট পেশ করতে বলা হয়েছিল।

তিন সদস্য বিশিষ্ট্য তদন্ত কমিটিতে যারা ছিলেন তারা হলেন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর ড. রুহুল কুদ্দুস মোঃ সালেহকে প্রধান করে কমিটির অন্যান্য সদস্যরা হলেন, আই সি ই বিভাগের প্রফেসর ড. তপন কুমার জোয়ার্দার এবং ম্যানেজমেন্ট বিভাগের প্রফেসর মোঃ সাইফুল ইসলাম।

পরবর্তী সুক্ষভাবে বিচার বিশ্লেষন করে তদন্ত কমিটি জমা দেওয়ার জন্য ১৭ তারিখ পর্যন্ত সময় বৃদ্ধি করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তদন্ত কমিটিতে নতুনভাবে আরও দুইজনকে নিয়োগ দিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তারা হলেন কণ্ঠস্বর বিশ্লেষক ড. তাহের ও আইন বিশ্লষক ড. শাহজাহান।

 

ঢাকা, ১২ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএম

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।