`সাধ্যমতো চেষ্টা করছি চিকুনগুনিয়া নিয়ন্ত্রণে আনতে’


Published: 2017-07-14 19:42:23 BdST, Updated: 2017-09-20 13:22:41 BdST

 

লাইভ প্রতিবেদক: ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন বলেছেন, সীমিত লোকবল নিয়ে সাধ্যমতো চেষ্টা করছি চিকুনগুনিয়া নিয়ন্ত্রণে আনতে। আগামী তিন থেকে চার সপ্তাহের মধ্যে চিকুনগুনিয়া নিয়ন্ত্রণে আসবে। 

শুক্রবার বিকেলে নগর ভবনে আয়োজিত চিকুনগুনিয়া প্রতিরোধে স্পেশাল ক্রাশ প্রোগ্রামের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

সাঈদ খোকন বলেন, চিকুনগুনিয়া শুধু বাংলাদেশ নয় ভারত, পাকিস্তান ও নেপালেও ছড়িয়েছে।চিকুনগুনিয়ার ভ্যাকসিন সম্পর্কে তিনি বলেন, সিঙ্গাপুর গত দু' সপ্তাহ  আগে ডেঙ্গুর ভ্যাকসিনেশন বাজারজাত করার সিদ্ধান্ত নিয়েছে। চিকুনগুনিয়ার জন্য ট্রায়ালের কাজ চলছে। আশা করি দ্রুতই তারা সফল হবে। তখন আমরাও এটা দেশে নিয়ে আসব। 

এর আগে চিকুনগুনিয়া প্রতিরোধে মশক নিধন কাজে নিয়োজিত ৩০৩ জন স্প্রে ম্যান, ১৪৮টি ফগার  এবং ২৭১ টি হস্তচালিত মেশিন দিয়ে পরিচালিত মশক নিধন কার্যক্রম সরেজমিন পরিদর্শন এবং অঞ্চল ৪ এ চিকুনগুনিয়া প্রতিরোধে স্পেশাল ক্রাশ প্রোগ্রামের উদ্বোধন করা হয়। 

মেয়র বলেন, চিকুনগুনিয়া মহামারী আকার ধারণ করেছে তা বলা যাবে না। তবে নিয়ন্ত্রণে আনতে নাগরিকদের সচেতনতা জরুরি। এটাকে মহামারী বলা যাবে না। এই রোগের যে ব্যাপকতা রয়েছে, তা আগামী ৩-৪ সপ্তাহের মধ্যে নিয়ন্ত্রণে আনব। 

এ সময় দক্ষিণ সিটি এলাকার সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, এ রোগের বিষয়ে আপনারা আতঙ্কিত হবেন না। সবাই এক সঙ্গে কাজ করে সচেতনতার মাধ্যেমে এই সংকট মোকাবেলা করা সম্ভব।

 

ঢাকা, ১৪ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।