‘নিরাপত্তার নামে যেন জনবিচ্ছিন্ন করা না হয়’


Published: 2017-07-15 19:55:49 BdST, Updated: 2017-09-20 13:40:14 BdST

 

লাইভ প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণই আমার মূল শক্তি এবং অনুপ্রেরণার উত্স্য। আর তাই নিরাপত্তার নামে আমাকে যেন জনবিচ্ছিন্ন করা না হয় সে বিষয়ে সচেষ্ট হবে। 

শনিবার স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ)-এর ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তাঁর কার্যালয়ে অনুষ্ঠিত দরবারে প্রধান অতিথির ভাষণে তিনি এ কথা বলেন। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এসএসএফ’র মহাপরিচালক মেজর জেনারেল শফিকুর রহমান। 

শেখ হাসিনা বলেন, ‘আমরা রাজনীতি করি জনগণকে সাথে নিয়ে আর আমাদের যদি জনগণ থেকে আলাদা করে ফেলা হয় তাহলে ঐ যে বলে না জলের মাছকে যদি ডাঙ্গায় তুলে ফেলে দেয়া হয় তাহলে কিন্তু তারা দাবরিয়ে দাবরিয়ে মরে যায়। আমাদের অবস্থাও কিন্তু সেরকম হয়।’ 

প্রধানমন্ত্রী বলেন, ‘১৯৭৫ এ বাবা-মা-ভাইদের হারিয়ে যখন একেবারে নিঃস্ব হয়ে পড়ি তখন এই জনগণের ভালবাসাই আমাকে শক্তি যোগায় নতুন করে বাঁচার প্রেরণা দেয়। এটা সব সময় কিন্তু মাথায় রাখতে হবে।’ 

তিনি বলেন, দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। সরকার যে পরিকল্পনা গ্রহণ করেছে, তাতে আগামী ২০৪১ সালে বাংলাদেশ এশিয়ার মধ্যে একটি উন্নতর দেশে প্রতিষ্ঠিত হবে।

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।