‘মাউশি’র কর্মকান্ড আরো গতিশীল করতে হবে’


Published: 2017-07-16 20:33:58 BdST, Updated: 2017-11-20 19:31:18 BdST

  

লাইভ প্রতিবেদক: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, মাউশি’র কর্মকান্ড আরো গতিশীল করতে হবে। কাজে স্বচ্ছতা প্রতিষ্ঠা করতে হবে। সততা ও নিষ্ঠা প্রমান করতে হবে। কর্মকর্তাদের দক্ষতা আরো বাড়াতে হবে এবং এই দক্ষতা কাজে লাগাতে হবে। 

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)-এর সার্বিক কর্মকান্ড নিয়ে অনুষ্ঠিত রবিবার এক দিক নির্দেশনামূলক সভায় তিনি এসব কথা বলেন।   

এসময় তিনি কাজের মান আরো উন্নত করার নির্দেশ দিয়ে মানুষের কাছে ভাল ইমেজ তৈরি করতেও মাউশির কর্মকর্তা-কর্মচারীদের আহবান জানান। 

শিক্ষা অধিদপ্তরের সভাকক্ষে অনুষ্ঠিত সভায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামান সভায় সভাপতিত্ব করেন। অধিদপ্তরের বিভিন্ন উইংয়ের প্রধানগণসহ সর্বস্তরের কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন। সভায় অধিদপ্তরের বিভিন্ন কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা হয়। 

সভায় শিক্ষামন্ত্রী বলেন, মাউশি’র কর্মকান্ডে অনেক সাফল্য রয়েছে। এ কাজগুলোকে এগিয়ে নিতে হবে। এ সাফল্যের ধারা অব্যাহত রাখতে হবে। মাউশি’তে মানুষের স্বার্থ-সংশ্লিষ্ট কাজ অনেক বেশি উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, যারা কাজের জন্য আসেন, তাদেরকে সন্তুষ্ট করে দিতে হবে। 

তিনি বলেন, সৃজনশীল দৃষ্টিভঙ্গি কাজে লাগাতে হবে। প্রকল্প বাস্তবায়ন এবং সেবা প্রদানের ক্ষেত্রে নতুন নতুন কৌশল উদ্ভাবন করতে হবে। প্রকল্প পরিচালকদের কাজ রিভিউ করে প্রকল্পগুলোতে যোগ্য প্রকল্প পরিচালক নিয়োগ দিতে তিনি সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

 

ঢাকা, ১৬ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।