অল্পের জন্য রক্ষা পেলেন ২৬ হজযাত্রী!


Published: 2017-07-31 21:20:51 BdST, Updated: 2017-11-18 16:18:56 BdST

 

লাইভ প্রতিবেদক: বাস দুর্ঘটনা থেকে অল্পের জন্য মৃত্যুর দূয়ার থেকে ফিরে আসলেন ২৬ হজযাত্রী। তাদের নিয়ে বিমানবন্দরের বহির্গমন টার্মিনালে ওঠার সময় একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে ড্রাইভওয়ের রেলিং ভেঙে অর্ধেকের মতোই বাইরে ঝুলছিল। ভাগ্যক্রমে কোনো প্রাণহানির ঘটনা ঘটার আগেই যাত্রীদেরকে বের করে নিয়ে আসা হয়। 

সোমবার হজ্জযাত্রী বহনকারী একটি যাত্রীবাহী বাস টার্মিনালের দোতালায় উঠার সময় হঠাৎ ব্রেক লক অকেজো হয়ে গেলে এ বাসটি পিছনের দিকে যেতে থাকে। এক পর্যায়ে টার্মিনালের রেলিং ভেঙ্গে বাসটি প্রায় ঝুলন্ত অবস্থায় আটকে যায়। বাসের হজ্জ যাত্রীদের মধ্যে আতংক শুরু হয়। 

বিমানবন্দর থানার ওসি নূরে আজম মিয়া জানান, ২৬ জন হজযাত্রীর আজ দুপুরে সৌদি এয়ারলাইনসের একটি ফ্লাইটে জেদ্দা যাওয়ার কথা ছিল। তামান্না পার্ক নামের একটি হজ এজেন্সি হজযাত্রী বহনের জন্য অানন্দ সুপার নামে একটি মিনিবাস ভাড়া করে। বাসটি অনেক পুরোনো। কলকবজা নড়বড়ে। বিমানবন্দরের ড্রাইভওয়ে ঢালু পথ দিয়ে ওঠার ক্ষমতাও বাসটির ছিল না। এটি রেলিংয়ে ঝুলে ছিল।

এ সময় হজযাত্রীরা বাস থেকে নিরাপদে নেমে যেতে সক্ষম হন। বাসটি উদ্ধারে বিমানবাহিনী, ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) ও র‌্যাবের সহযোগিতা চাওয়া হয়। এসব বাহিনী থেকে তিনটি রেকার পাঠানো হয়। বিমানবাহিনীর রেকারটি বাসটি নামিয়ে আনতে সক্ষম হয়। তবে বাসের চালক কামরুল হোসেনের লাইসেন্স ছিল না। এ ছাড়া বাসের ফিটনেস ও রেজিস্ট্রেশন ছিল না। বাসচালকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে।

 

ঢাকা, ৩১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।