সেপ্টেম্বরেই ৩৬ ও ৩৭তম বিসিএসের ফলাফল


Published: 2017-08-08 21:20:00 BdST, Updated: 2017-09-26 00:34:48 BdST

 

লাইভ প্রতিবেদক: সেপ্টেম্বর মাসেই ৩৬তম ও ৩৭তম বিসিএসের ফলাফল প্রকাশের পরিকল্পনা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। 

এর মধ্যে ৩৬তম বিসিএসের চূড়ান্ত ফলাফল আগে প্রকাশ করা হবে। তারপর ৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। এই দুই পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে সরকারি কর্মকমিশন। 

তাছাড়া অক্টোবরের শেষ সপ্তাহে ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা গ্রহনের চিন্তা-ভাবনা রয়েছে। 

এ বিষয়ে পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বলেন, সেপ্টেম্বরের শেষ সপ্তাহে ৩৬তম বিসিএসের চূড়ান্ত এবং ৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করতে পারবো বলে আশা করছি। দ্রুত ফলাফল প্রকাশের জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করছি। 

পিএসসি সূত্র জানায়, ৩৬তম বিসিএসের লিখিত পরীক্ষায় ৫ হাজার ৯৯০ জন উত্তীর্ণ হন। প্রথম শ্রেণির ২ হাজার ১৮০ জন গেজেটেড কর্মকর্তা নিয়োগ দিতে ২০১৫ সালের ৩১ মে ৩৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। গত বছরের ৮ জানুয়ারি প্রিলিমিনারি পরীক্ষা হয়। ২ লাখের বেশি পরীক্ষার্থী এতে অংশ নিয়ে উত্তীর্ণ হন মাত্র ১৩ হাজার ৬৭৯ জন। গত বছরের সেপ্টেম্বরে তাদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন ১২ হাজার ৪৬৮ জন। 

এদিকে ৩৭তম বিসিএসের প্রাথমিক বাছাই (প্রিলিমিনারি) পরীক্ষায় ৮ হাজার ৫২৩ জন। গত বছরের ৩০ সেপ্টেম্বর এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন ২ লাখ ৪৩ হাজার ৪৭৬ জন পরীক্ষার্থী। 

প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা হিসেবে ১ হাজার ২২৬ জনকে নিয়োগ দিতে গত ২৯ ফেব্রুয়ারি ৩৭তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এ বিসিএসে অংশ নিতে গত ৩১ মার্চ থেকে ২ মে পর্যন্ত প্রার্থীরা আবেদন করেছিলেন। 

প্রসঙ্গ, গত ১০ জুলাই থেকে ৩৮তম বিসিএস পরীক্ষার আবেদন গ্রহণের প্রক্রিয়া শুরু হয়েছে, চলবে ১০ আগস্ট সন্ধ্যা ছয়টা পর্যন্ত।

 

ঢাকা, ০৮ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।