রোহিঙ্গাদের দেখতে কুতুপালং ক্যাম্পে তুরস্কের ফার্স্টলেডি


Published: 2017-09-07 14:46:44 BdST, Updated: 2017-11-18 16:05:46 BdST

 

লাইভ প্রতিবেদক: হামলা-নির্যাতনের শিকার হয়ে মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে পালিয়ে আসা রোহিঙ্গা মুসলমানদের অবস্থা দেখতে কক্সবাজারের কুতুপালং ক্যাম্পে পৌঁছেছেন তুরস্কের ফার্স্ট লেডি এমিনি এরদোয়ান। বৃহস্পতিবার দুপুর দেড়টায় তিনি কুতুপালং ক্যাম্পে প্রবেশ করেন। 

সেখানে অবস্থানরত আহত রোহিঙ্গাদের সঙ্গে কথা বলছেন তুর্কি ফার্স্ট লেডি। পরে তিনি সেখানে বিভিন্ন আন্তর্জাতিক সাহায্য সংস্থার প্রতিনিধিদের সঙ্গে কথা বলেন। তাঁর সঙ্গে রয়েছে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেগলুত কাভাসোগলুক প্রমুখ। 

মিয়ানমারে চলমান সহিংসতায় বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে বুধবার দিবাগত রাত ৩টার দিকে ঢাকায় পৌঁছান তুর্কি ফার্স্ট লেডি এমিনি এরদোয়ান। 

তার সঙ্গে বাংলাদেশে এসেছেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেগলুত কাভাসোগলুকে। এ সময় বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাদেরকে অভ্যর্থনা জানান।

 

ঢাকা, ০৭ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।