অসহায় পথশিশুদের নিয়ে মাসিক লাঞ্চ ফেষ্টিবেল অনুষ্ঠিত


Published: 2017-08-12 22:36:45 BdST, Updated: 2017-10-20 12:40:17 BdST

 

লাইভ প্রতিবেদক: অসহায় পথশিশুদের নিয়ে মাসিক লাঞ্চ ফেষ্টিবেল অনুষ্ঠিত হয়েছে।শুক্রবার রাজধানীর একটি অভিজাত রেস্তোরায় ‘হিউমেইন স্ট্রিট চিলড্রেন’ একটি স্বেচ্ছাসেবী শিশুকল্যাণ সংগঠনের উদ্যোগে এই ফেস্টিবেল অনুষ্ঠিত হয়। 

এসময় উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতি একেএম মাহবুব হোসেন। এছাড়ও সংগঠনটির অন্যান্য সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মো: আবু সোবায়েল, মো: শাহজালাল, মো: সোহেল শিকদার, মো: জাহিদুল, তন্ময়, রানা বিপ্লব, তানজিলা হোসেন, রীতি চৌধুরী, ফারজানা বেগম ও খমা চৌধুরী প্রমুখ। 

পথ শিশুদের জন্য উন্নতমানের খাবার দিয়ে এবং তাদের সাথে আনন্দঘন একটি মূহুর্ত কাটান সংগঠনের সদস্যরা। এসময় পথশিশুরাও তাদের পছন্দের খাবার পেয়ে খুশিতে আত্মহারা হয়ে উঠে।    

‘হিউমেইন স্ট্রিট চিলড্রেন’ এর সদস্যরা পথ শিশুদের মুখে খাবার তুলে দেন এবং তাদের সাথে নানা বিষয়ে কথা বলেন। শিশুকাল থেকেই অনিশ্চিত ভবিষ্যতের দিকে যাদের যাত্রা তাদেরকে নিয়ে প্রতিমাসেই এইরকম একটি ভাল পরিবেশে খাবারের ব্যবস্থা করে থাকেন এই সংগঠনটি।   

‘হিউমেইন স্ট্রিট চিলড্রেন’ একটি স্বেচ্ছাসেবী শিশুকল্যাণ সংগঠন। এটি ২০১৪ সালে প্রতিষ্ঠিত হয়ে অসহায় পথশিশুদেরকে বিনামূ্ল্যে খাদ্য শিক্ষাপ্রদান, চিকিৎসা সেবা ও বস্ত্রপ্রদান করে আসছে। কয়েকজন স্বেচ্ছাসেবী উদ্যোক্তার নিজস্ব অর্থায়নে এটি পরিচালিত হয় বলে উদ্যোক্তাদের সাথে কথা বলে জানা যায়।

সংগঠনটির কার্যক্রম সম্পর্কে সভাপতি একেএম মাহবুব হোসেন বলেন, এ মহৎ কার্যক্রমে সমাজের বিত্তশালীদের সহযোগিতা পেলে আমরা ঢাকার বাইরেও এর কার্যক্রম ছড়িয়ে দিতে পারি। আমরা আন্তরিকভাবে এ উদ্যোগে বিত্তশালীদের সক্রিয় অংশগ্রহণ প্রত্যাশা করি। যাতে করে সমাজের অসহায় শিশুরা খাদ্য, বস্ত্র ও চিকিৎসা সহ সুশিক্ষায় শিক্ষিত হবে।

 

ঢাকা, ১২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।