ইউজিসিতে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি শীর্ষক আলোচনা সভা


Published: 2017-08-16 19:16:13 BdST, Updated: 2017-09-21 13:02:22 BdST


লাইভ প্রতিবেদক: ২০১৬-১৭ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তির মূল্যায়ন প্রতিবেদন নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।


বুধবার বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) অডিটোরিয়ামে এই সভা অনুষ্ঠিত হয়। প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি, সদস্য, ইউজিসি, আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।


উল্লেখ্য ইতোপূর্বে, দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয় দেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসমূহে সুশাসন প্রতিষ্ঠা এবং এর উৎকর্ষতা সাধনের জন্য ইউজিসি’র সাথে ২০১৬-১৭ অর্থ বছরের জন্য বার্ষিক কর্মসম্পাদন চুক্তিটি সম্পন্ন করে।


প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর শাহ্ নওয়াজ আলি বলেন, বর্তমান সরকার বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানসমূহে শৃঙ্খলা ফিরিয়ে আনা এবং কাজে গতিশীলতা বৃদ্ধির জন্য বার্ষিক কর্মসম্পাদন চুক্তি চালু করেছে। তিনি দেশ ও জাতির উন্নয়নে এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে সকলকে একসাথে কাজ করার আহ্বান জানান।


সভায় জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের জন্য বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘নৈতিকতা কমিটি, ওয়ার্কিং গ্রুপ ও কোর কমিটি’ গঠন নিয়েও আলোচনা হয়।


সভায় জনাব মোঃ মিজানূর রহমান, এফসিএমএ, পরিচালক, অর্থ ও হিসাব বিভাগ, ইউজিসি ও জনাব মোঃ কামাল হোসেন, অতিরিক্ত পরিচালক, স্ট্রাটেজিক প্লানিং, কোয়ালিটি অ্যাসিউরেন্স এন্ড রাইট টু ইনফরমেশন বিভাগ, ইউজিসি, অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।


৩৭ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি মূল্যায়ন কমিটির ফোকাল পয়েন্টগণ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। ইউজিসি’র উর্ধ্বতন কর্মকর্তাগণ অন্যান্যের মধ্যে এসময় উপস্থিত ছিলেন।

 

ঢাকা, ১৬ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।