একটি স্বপ্নের অপমৃত্যু


Published: 2017-10-09 02:13:10 BdST, Updated: 2017-10-18 11:36:59 BdST

পাবনা লাইভ : মা-বাবা’র বুকভরা স্বপ্ন ছিল, মেয়ে পড়ালেখা শিখে চাকরি করবে। সংসারের হাল ধরবে। সেভাবেই চলছিল প্রস্তুতি। শত অভাবের মাঝেও মেয়ের পড়াশোনা খরচ চালিয়েছেন। পড়াশোনাও চলছিল ভালই। এরই মাঝে ছন্দপতন। একটি দুর্ঘটনায় সবকিছু তছনছ করে দিয়েছে। অপমৃত্যু হয়েছে একটি স্বপ্নের।

গল্পটি চাটমোহর উপজেলার পশ্চিম বোয়াইলমারী গ্রামের দিনমজুর রইস উদ্দিন ও গৃহিণী ঝর্ণা খাতুনের মেয়ে রিমার। সিরাজগঞ্জের খাজা ইউনুস আলী (র.) নার্সিং কলেজের তৃতীয় বর্ষের ছাত্রী ছিলেন রিমা। বাবা-মার স্বপ্ন পূরণের জন্য হাসিমুখে দারিদ্রতা জয় করে এগিয়ে যাচ্ছিলেন তিনি। কিন্তু ঘাতক বাসের চাপায় পিষ্ট হয়েছে তার স্বপ্ন। এই পরিবারে এখন কেবল শোকের মাতম। কান্না থামছে না কারোর। এ মৃত্যুর দায়ভার কে নেবে এমন প্রশ্নেরও জবাব নেই। কাউকে দায়িও করা যায়নি। কেবল চোখের জলে বুক ভাসাচ্ছেন রিমার বাবা-মা।

রিমার বাবা রইস উদ্দিন জানান, দূর্গা পূজার ছুটি কাটানোর পর গত মঙ্গলবার (৩রা অক্টোবর) চাটমোহর থেকে এনায়েতপুরে নার্সিং ইন্সটিটিউটের হোষ্টেলে যাওয়ার পথে বেলা সাড়ে ৩টার দিকে দুর্ঘটনাটি ঘটে।

সিরাজগঞ্জের বেলকুচি-তামাই আঞ্চলিক বাস স্টপেজের কাছে সিরাজগঞ্জ থেকে এনায়েতপুরগামী একটি বাস বিপরীত দিক থেকে আসা একটি সিএনজি চালিত অটোরিক্সাকে চাপা দিলে ঘটনাস্থলে রিমাসহ দুই জন মারা যান। সকালে বিদায় দিয়েছিল বাবা-মা ও ছোট বোন। সেই বিদায় যে শেষ বিদায় হবে সেটা কেউ মানতে পারছেন না। পরিবারের সবার আহাজারিতে কেউ চোখের পানি ধরে রাখতে পারেনি। অভাবী একটি পরিবারের স্বপ্ন ভেঙ্গে এখন তারা দিশেহারা।


ঢাকা, ০৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।