নির্বাচনী রোডম্যাপ নিয়ে এখনই কোনো কথা বলবে না আ’লীগ


Published: 2017-07-17 20:53:03 BdST, Updated: 2017-11-19 01:19:38 BdST

 

লাইভ প্রতিবেদক: আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে নির্বাচন কমিশন ঘোষিত রোডম্যাপ নিয়ে এখনই কোনো কথা বলবে আওয়ামীলীগ।

প্রধানন্ত্রী শেখ হাসিনা এ নিয়ে কোনো ধরনের উৎসাহমূলক বক্তব্য, বিবৃতি বা মন্তব্য করতে নিষেধ করেছেন। এছাড়া মন্ত্রীদের মাধ্যমে দলের সবাইকে সতর্ক থাকারও নির্দেশ দিয়েছেন। 

সোমবার মন্ত্রিসভার নিয়মিত বৈঠকের একপর্যায়ে অনির্ধারিত আলোচনায় বিষয়টি উঠে এলে প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন। মন্ত্রিপরিষদের বৈঠকে অংশগ্রহণকারী একাধিক সদস্য বিষয়টি নিশ্চিত করেছেন। 

এ বিষয়ে দলের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, ‘আমরা এ মুহূর্তে নির্বাচন কমিশনের রোডম্যাপ নিয়ে দলের পক্ষ থেকে কোনো কথা বলব না। এটিই হচ্ছে আমাদের দলের সিদ্ধান্ত। আমরা আগে এর বাস্তবায়ন দেখি। তারপর এ বিষয়ে মন্তব্য করব।’ 

মন্ত্রিসভার বৈঠক সূত্রে জানা যায়, বৈঠকের শুরুতেই একজন সিনিয়র সদস্য নির্বাচন কমিশনের রোডম্যাপ ঘোষণার বিষয় ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার লন্ডন সফরের বিষয়টি অনির্ধারিত আলোচনায় প্রসঙ্গক্রমে তুলে ধরেন। এর ওপর আরো কয়েকজন সদস্য বক্তব্য দিতে চান। 

এই পর্যায়ে প্রধানমন্ত্রী সবাইকে থামিয়ে দিয়ে বলেন, ‘এ বিষয়টি নিয়ে আমরা এখনই কোনো মন্তব্য করব না। তা ছাড়া দলের একেকজন একেক ধরনের মন্তব্য করলে নির্বাচন কমিশনের বিষয়ে জনগণের মধ্যে একটি ভুল বার্তা যাবে। এ বিষয়ে সবাইকে কথা বলার ক্ষেত্রে বেশ সতর্ক থাকতে হবে।’ 

নির্বাচন কমিশন আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে গতকাল রোববার এক সংবাদ সম্মেলনে রোডম্যাপ ঘোষণা করে। এর পরপরই বিএনপির পক্ষ থেকে এটিকে সরকারি দলের রোডম্যাপ হিসেবে আখ্যায়িত করা হয়।

 

ঢাকা, ১৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।