‘মেধাবীদের সংগঠন হচ্ছে ছাত্রলীগ’


Published: 2017-07-29 21:05:50 BdST, Updated: 2017-09-20 13:38:47 BdST

 

লাইভ প্রতিবেদক: বাংলাদেশ ছাত্রলীগের কেন্দীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেছেন, মেধাবীদের সংগঠন হচ্ছে ছাত্রলীগ। জাতির পিতার আদর্শেই এ সংগঠন পরিচালিত হয়। দেশরত্ম শেখ হাসিনা আমাদের একমাত্র অভিভাবক। 

শনিবার দুপুরে বাংলাদেশ ছাত্রলীগ খুলনা জেলা শাখার সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে তিনি এ সব কথা বলেন।   

সোহাগ বলেন, প্রতিষ্ঠার পর থেকে আজ পর্যন্ত যত আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে বাঙালির বিজয় অর্জিত হয়েছে। তার প্রতিটির পেছনে প্রথম সারিতে থেকে সক্রিয় ভূমিকা রেখেছে ছাত্রলীগ। শুধু তাই নয়, বন্যা, ঘুর্নিঝড়, জলচ্ছ্বাসহ বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগে রান্না করা খাবার বিতরণ, অসহায় কৃষকদের ফসল কেটে ঘরে তোলা, স্বেচ্ছায় রক্তদান, বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ প্রদান, ভাঙাচোরা সড়ক সংস্কার ও মেরামত কাজে সক্রিয় ভূমিকা রেখে আসছে ছাত্রলীগ। 

খুলনা মহানগরীর হোটেল টাইগার গার্ডেনে অনুষ্ঠিত এ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য বেগম মন্নুজান সুফিয়ান এমপি। এতে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য এস এম কামাল হোসেন, খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক এমপি, জেলা  সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, সাধারণ সম্পাদক মিজানুর রহমান এমপি, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী সাইফুজ্জামান শিখর, ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স প্রমূখ। এতে সভাপতিত্ব করেন আরাফাত হোসেন পল্টু, সঞ্চলনা করেন মুশফিকুর রহমান সাগর। 

প্রধান বক্তার বক্তব্যে ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, ছাত্রলীগ হচ্ছে সবৃৎকৃষ্ট ছাত্রসংগঠন। বাংলাদেশে যত ছাত্রসংগঠন আছে। ইতিহাসের পাতায় একমাত্র ছাত্রলীগের নাম স্বর্ণাক্ষরে লেখা আছে। কারণ ছাত্রলীগ এদেশের সাধারণ শিক্ষার্থীদের ছাত্রসংগঠন। ছাত্রলীগ সাধারণ ছাত্র-ছাত্রীদের অধিকার আদায়ে কাজ করে আসছে।

 

ঢাকা, ২৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।