কুবি ছাত্রলীগের মাসব্যাপি কর্মসূচি ঘোষণা


Published: 2017-07-31 19:22:24 BdST, Updated: 2017-09-24 12:56:03 BdST

কুবি লাইভ: কাল থেকে শুরু হচ্ছে শোকাবহ আগস্ট মাস। এ উপলক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগ হাতে নিয়েছে নানান কর্মসূচি । শাখা ছাত্রলীগ সভাপতি ইলিয়াস হোসেন সবুজ এবং সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে এসব কর্মসুচি ঘোষণা করেন ।


কর্মসূচির মধ্যে থাকছে, ১লা আগস্ট দিবাগত রাত ১২টা ০১ মিনিটে কুবির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে জাতির জনকের প্রতিকৃতির সামনে মোমবাতি প্রজ্জ্বলন এবং শপথ গ্রহণ; একই দিন সকাল ১০টায় গত বছর এই দিনে কুবি ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে নিহত খালিদ সাইফুল্লাহ স্বরণে দোয়া ও মিলাদ মাহফিল; দুপুর ১২টায় সাইফুল্লাহ হত্যার বিচারের দাবীতে ক্যাম্পাসে মানববন্ধন।


৬ আগস্ট, জাতির জনকের পলাতক খুনিদের দ্রুত দেশে ফিরিয়ে এনে বিচারের দাবিতে মানববন্ধন এবং মানববন্ধন শেষে উপাচার্যের মাধ্যমে পররাষ্ট মন্ত্রনালয় বরাবর স্বারকলিপি প্রদান ।


১৪ আগস্ট, ১৯৭৫ সালের ১৫ আগস্টের শহিদদের স্বরণে রক্তদান কর্মসূচি; ১৫ আগস্ট ভোর ছয়টায় শাখা ছাত্রলীগের কার্যালয়ে জাতীয় পতাকা এবং দলীয় পতাকা অর্ধনিমিতকরণ, কালো পতাকা উত্তোলন। সকাল নয়টায় কালো ব্যাজ ধারণ এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, সকাল ১০টায় দোয়া ও মিলাদ মাহফিল এবং দুপুরে গরিব-দুঃস্থদের মাঝে খাবার বিতরণ ।


১৭ আগস্ট, ২০০৫ সালে বিএনপি-জামাত সরকারের আমলে সারা দেশে একযোগে সিরিজ বোমা হামলার প্রতিবাদে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশ ও বিক্ষোভ মিছিল। ২৩ আগস্ট, জাতীয় শোক দিবস এবং ২১ আগস্ট উপলক্ষে চিত্রাংকন প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।


এসব কর্মসূচিতে শাখা ছাত্রলীগের সকল কর্মী-নেতৃবৃন্দকে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করতে আহবান করা হয়েছে।

 

ঢাকা, ৩১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।