‘রায়ের পর্যবেক্ষণ নিয়ে বিএনপির উল্লাসিত হওয়ার কারণ নাই’


Published: 2017-08-13 21:37:04 BdST, Updated: 2017-11-19 01:27:32 BdST

 

লাইভ প্রতিবেদক: আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ষোড়শ সংশোধনী বাতিলের পূর্ণাঙ্গ রায়ে সুপ্রিম কোর্ট যে পর্যবেক্ষণ দিয়েছে তা রাজনৈতিক। এই রায় নিয়ে কোন কথা নাই, এই রায়ের যে পর্যবেক্ষণ, সেটা একটা রাজনৈতিক পর্যবেক্ষণ দেওয়া হয়েছে। যে পর্যবেক্ষণ বিএনপিকে উল্লাসিত করছে। তবে তাদের উল্লাসিত হওয়ার কোনো কারণ নাই। 

রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ এই আলোচনা সভার আয়োজন করা হয়। 

ঢাবি ছাত্রলীগ সভাপতি আবিদ আল হাসানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখর, কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন। সভা সঞ্চালনা করেন ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোতাহের হোসেন প্রিন্স।  

তোফায়েল আহমেদ বলেন, ষোড়শ সংশোধনীর রায় নিয়ে আওয়ামী লীগ কোন কথা বলে নাই, বিএনপি প্রথম বলেছিল। তারা বলেছিল, আওয়ামী লীগ সরকারের লজ্জা থাকলে পদত্যাগ করা উচিত। এই সরকারের ক্ষমতায় থাকার কোন অধিকার নাই। তখন আমরা কথা বলতে শুরু করেছি। 

তিনি বলেন, বঙ্গবন্ধু এদেশকে স্বাধীন করে রেখে গেছেন। তার কন্যা সেই স্বাধীন বাংলাদেশকে সোনার বাংলায় পরিণত করছেন। শেখ হাসিনা প্রধানমন্ত্রী না হলে বঙ্গবন্ধু হত্যার বিচার হত না, যুদ্ধাপরাধীদের বিচার হত না, সমুদ্রসীমা, স্থল সীমান্ত নির্ধারণ হত না, পার্বত্য চট্টগ্রামে শান্তি চুক্তি হত না।  

সাইফুজ্জামান শিখর বলেন, বাংলাদেশে নতুন করে ষড়যন্ত্রের বীজ বপিত হচ্ছে। একজন শপথ নিয়ে শপথ ভঙ্গ করে এখতিয়ার বহির্ভূত কিছু কথা বলেছেন। সেটাকে পুঁজি করে সরকারের বৈধতা চ্যালেঞ্জ করা হচ্ছে। 

 

ঢাকা, ১৩ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।