পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভিসিদের সঙ্গে ইউজিসি’র মতবিনিময়


Published: 2017-08-10 21:08:34 BdST, Updated: 2017-10-20 12:48:39 BdST

 

লাইভ প্রতিবেদক: দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের ভিসিদের সঙ্গে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।


বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যাদি নিয়ে ইউজিসি অডিটোরিয়ামে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান।


সভায় ১৯৭৫ এর ১৫ আগস্ট- শাহাদৎ বরণকারী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করা হয়। সভায় ভিসিদের পক্ষে প্রফেসর . মোঃ হারুনর রশীদ, সভাপতি, বিশ্ববিদ্যালয় পরিষদ ভিসি, পটুয়াখালি বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নেতৃত্ব প্রদান করেন।


অনুষ্ঠানে ভিসি মহোদয়গণ স্ব-স্ব বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যাদি নিয়ে বিস্তারিত আলোচনা করেন এবং এসব সমস্যা সমাধানে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সহযোগিতা কামনা করেন। ভিসিগণ তাঁদের বক্তৃতায় ইউজিসি কাছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য বিশেষ সুযোগ-সুবিধা বৃদ্ধির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহবান জানান যাতে মেধাবী শিক্ষার্থীরা শিক্ষকতা পেশায় আকৃষ্ট হয়। এতে বিশ্ববিদ্যালয় পর্যায়ে শিক্ষার গুণগতমান এবং উৎকর্ষতা সাধিত হবে।


ইউজিসি চেয়ারম্যান ভিসিদেরকে স্বাগত জানিয়ে তাঁর বক্তব্যে বলেন যে, দেশের বিশ্ববিদ্যালয়সমূহের উচ্চশিক্ষার মানোন্নয়নের জন্য ইউজিসি প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা করবে। দেশ জাতির কল্যাণে নতুন জ্ঞান সৃজন তা বিতরণের জন্য তিনি বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আরও বেশি গবেষণায় মনোনিবেশ করার জন্য আহবান জানান। তিনি ভিসিদেরকে আসন্ন ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার সময়সূচি সমন্বয় করার আহ্বান জানান যাতে কোন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ থেকে বঞ্চিত না হয়।


বিশ্ববিদ্যালয়ের একাডেমিক প্রশাসনিক কর্মকান্ড সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য সরকার ইউজিসি বিধি-বিধান যথাযথভাবে অনুসরণ করার জন্যও বিশ্ববিদ্যালয়ের ভিসিদেরকে তিনি আহ্বান জানান।


প্রফেসর . মোহাম্মদ ইউসুফ আলী মেল্লা, প্রফেসর . দিল আফরোজা বেগম, প্রফেসর . মোঃ আখতার হোসেন, প্রফেসর . এম. শাহ্ নওয়াজ আলি, সদস্য, ইউজিসি, বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভিসিবৃন্দ, . মোঃ খালেদ, সচিব, ইউজিসি এবং কমিশনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ অন্যান্যের মধ্যে সভায় উপস্থিত ছিলেন

 

ঢাকা, ১০ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।