শোক দিবসে ক্লাস : কুবিতে ছাত্রলীগের তালা


Published: 2017-08-16 23:12:40 BdST, Updated: 2017-09-23 06:16:20 BdST

 

লাইভ প্রতিবেদক: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে(কুবি) জাতীয় শোক দিবসে ক্লাস নেওয়ার অভিযোগে এক শিক্ষকের পদত্যাগের দাবিতে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেছে ছাত্রলীগ। বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিকসহ একাডেমিক ভবনগুলোতে তালা ঝুলিয়ে এই বিক্ষোভ করে শাখা ছাত্রলীগ। 

সকাল থেকেই ক্যাম্পাসের মূল ফটকে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ শুরু করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। 

জানা যায়, শোক দিবসে বঙ্গবন্ধুর ভাস্কর্যে শ্রদ্ধা নিবেদন শেষে আলোচনা সভা চলছিল প্রশাসনিক ভবনের ৪১১ নং কক্ষে। এ সময় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি মাহবুবুল হক ভূঁইয়া ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ক্লাস নিচ্ছেন এমন অভিযোগে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা তখন ওই ক্লাসে যান। 

পরে গণযোগাযোগ ও সংবাদিকতা বিভাগের সভাপতির বহিষ্কার দাবি করে ২৪ ঘণ্টা সময়সীমা বেঁধে দিয়ে ভিসিকে একটি স্মারকলিপি দেয় শাখা ছাত্রলীগ।

তবে এ বিষয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ওই ব্যাচের শিক্ষার্থীরা জানান, এটা ক্লাস ছিলো না। তারা পরীক্ষা সংক্রান্ত একটি বিষয় না বুঝায় ওই শিক্ষককে বললে তিনি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলছিলেন। 

এ বিষয়ে বিভাগের সভাপতি মাহবুবুল হক ভূঁইয়া বলেন, ‘আমি ক্লাস নিচ্ছিলাম না। পরীক্ষার জন্য ওই ব্যাচের ক্লাস আগেই বাতিল করা হয়েছে। আমি ক্যাম্পাসে অন্যায়-অবিচার নিয়ে কথা বলায় আমার বিরুদ্ধে এমন ষড়যন্ত্র হচ্ছে।’

 

ঢাকা, ১৬ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।