বেরোবিতে দ্বিতীয় সিনেট সভা অনুষ্ঠিত


Published: 2017-09-11 18:55:45 BdST, Updated: 2017-09-22 23:10:00 BdST


বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) দ্বিতীয় বারের মতো অনুষ্ঠিত হলো বার্ষিক সিনেট সভা।

১১ সেপ্টেম্বর সোমবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক ভবনের সভাকক্ষে বিশ্ববিদ্যালয়ের ভিসি ও সিনেট চেয়ারম্যান প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ বিটিএফও এর সভাপতিত্বে এই সিনেট সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন সিনেট সদস্য জাতীয় সংসদের মাননীয় হুইপ মাহবুব আরা বেগম গিনি এমপি, জনাব এইচ এন আশিকুর রহমান এমপি, জনাব টিপু মুনসি এমপি, জনাব মোতাহার হোসেন এমপি, বেগম হোসনে আরা লুৎফা ডালিয়া এমপি, ইউজিসির সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম।

সভায় সাচিবিক দায়িত্ব পালন করেন সিনেটের সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইব্রাহীম কবীর। বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ সংস্থা সিনেটের প্রায় তিন ঘন্টাব্যাপী চলা সভার শুরুতেই বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে উপস্থিত সদস্যদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

সভায় বিশ্ববিদ্যালয়ের ২০১৭-২০১৮ অর্থ বছরের বাজেট পাস করাসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন সিনেট সদস্যবৃন্দ।

সভায় সিনেট চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও তাঁর অভিভাষণের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সার্বিক অবস্থা তুলে ধরেন।

এছাড়াও সভায় বাজেট পাস ও অনুমোদনের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো উন্নয়ন, পরিকল্পনা ও সংশোধিত মহাপরিকল্পনা (মাস্টার প্ল্যান) এর পেজেন্টেশন দেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস কমিটির সদস্য দেশখ্যাত স্থপতি মঞ্জুর কাদের।


এরপর উক্ত মাস্টার প্ল্যান আরো বিশ্লেষণের পর এই বছরের মধ্যেই বিশেষ সিনেট সভা আহবানের মাধ্যমে আলোচনা করে বাস্তবায়নের পরামর্শ দেন সিনেট সদস্যবৃন্দ। সভা শেষে সদস্যদের উপস্থিত হওয়ার জন্য সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন ভিসি ও সিনেট চেয়ারম্যান।

 

ঢাকা, ১১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।