নানা সমস্যায় জর্জরিত কবি নজরুল বিশ্ববিদ্যালয়


Published: 2017-09-19 15:44:54 BdST, Updated: 2017-10-18 11:27:00 BdST

জাককানইবি লাইভ: নানা সমস্যায় পরিপূর্ণ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) সামাজিক বিজ্ঞান অনুষদ এবং ব্যবসায় প্রশাসন অনুষদ ভবনের শিক্ষার্থীরা। প্রতিনিয়ত বিভিন্ন ধরনের সমস্যা-সংকটের মোকাবিলা করে চলতে হয় এই অনুষদের শিক্ষক-শিক্ষার্থীদের।


এই দুই অনুষদের ফ্লোর, সিঁড়ি এবং শৌচাগারসমূহের অবস্থা অত্যন্ত শোচনীয় আকার ধারন করছে। এ বিষয়ে বার বার প্রশাসনকে অবহিত করেও কোন প্রতিকার পাচ্ছেন না বলে জানিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা।


দশতলা বিশিষ্ট দুইটি ভবনের নির্মান কাজ সম্পন্ন না করেই এ দুটি ভবনের ৩ তলা পর্যন্ত শিক্ষা কার্যক্রম চালু করা হয়েছে। যেখানে শিক্ষক-শিক্ষার্থীদের যাতায়াতের নেই কোন সুপরিকল্পিত রাস্তা। ভবন দু’টির নির্মানাবস্থায় এর ভেতর দিয়ে শিক্ষক-শিক্ষার্থীদের যাতায়াত করতে হচ্ছে প্রতিনিয়ত।

আধুনিক মানের বিল্ডিং হওয়া সত্ত্বেও উপড়ে উঠার সিঁড়ির বেহাল দশা। লাখ লাখ টাকা খরচ করা সিড়ির রেলিংগুলোতে সিমেন্ট-বালুর আস্তরণ পরে নষ্ট হচ্ছে। পানি সরবরাহের লাইন এবং বাথরুমগুলো হয়ে পড়ছে বিকল ও ব্যবহারে অনুপযোগী।

 

ঢাকা, ১৯ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।