কৃষি বিতর্ক উৎসবে বিজিত সিকৃৃবি টিমকে সংবর্ধনা


Published: 2017-09-19 22:12:49 BdST, Updated: 2017-10-18 11:25:08 BdST

 
লাইভ প্রতিবেদক: দেশের প্রথম কৃষি বিতর্ক উৎসবে রার্নাসআপ হয়েছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি)। ময়মনসিংহে অবস্থিত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে বিতর্ক উৎসবের ফাইনাল অনুষ্ঠিত হয়েছে।


ফাইনালে অংশ নেয় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) ও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি)। ৩-১ ব্যালট ব্যবধানে প্রথমবারের মত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে বাকৃবি।


এদিকে রার্নাসআপ টিম সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় সিলেট ফিরে আসলে তাদের সংবর্ধনা দেয় বিশ্ববিদ্যালয় কর্র্তৃপক্ষ। সিকৃবির ভিসি প্রফেসর ড. মোঃ গোলাম শাহি আলমের হাতে রার্নাসআপ কাপ তুলে দেন বিতার্কিকরা।


এসময় ভিসি উপস্থিত সবাইকে মিষ্টিমুখ করান এবং বিতর্ক দলকে অভিনন্দন জানান। সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন প্রফেসর ড. এটিএম মাহবুব-ই-ইলাহী, কৃষি অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ আবুল কাশেম, মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর মোহা. তরিকুল আলম, কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন প্রফেসর জসিম উদ্দিন আহাম্মদ. কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের ডিন প্রফেসর ড. পীযুশ কান্তি সরকার, বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর মোহাম্মদ মেহেদী হাসান খান, রেজিস্ট্রার মোঃ বদরুল ইসলাম, প্রক্টর প্রফেসর ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস, অর্থ ও হিসাব শাখার পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ নূর হোসেন মিঞা, জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের পরিচালক মোঃ আনিসুর রহমান, জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের সহকারী পরিচালক খলিলুর রহমান ফয়সাল, এনিম্যাল ও ফিশ বায়োটেকনোলজি বিভাগের লেকচারার মারুফাতুজ্জাহান রূপা, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের সেকশন অফিসার সৌরভব্রত দাশ প্রমুখ। বিজিত দলের বিতর্কিকরা এসময় তাদের অভিজ্ঞতা বর্ণনা করেন।


বিতার্কিকদের মধ্যে উপস্থিত ছিলেন কৃষি অনুষদের মাহমুদা আশরাফি, ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের আনোয়ারুল ইসলাম খোকন, একই অনুষদের অনন্যা তালুকদার জেনি, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক অয়ন রায়, দপ্তর সম্পাদক অংকন দাশ। উল্লেখ্য, প্রথম কৃষি বিতর্ক উৎসব-২০১৭ তে কৃষি ভিত্তিক সরকারি ও বেসরকারি মোট ১১ টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে।

ঢাকা, ১৯ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।