ঢাবির ‘চ’ ইউনিটে সিংহভাগ শিক্ষার্থীই ফেলের খাতায়!


Published: 2017-10-18 21:08:41 BdST, Updated: 2017-11-20 19:17:02 BdST

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ফল বিপর্যয় হয়েছে। ওই ইউনিটে ৯৭.২৫ ভাগ শিক্ষার্থীই ফেল করেছেন। দেশের বিভিন্ন নামকরা কলেজ থেকে ভালো জিপিএ ধারীদের এমন ফল বিপর্যয়ে আবারো কথিত মেধাবীদের নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। প্রশ্নপত্র ফাঁস ও নকলের ভিড়ে এ প্লাসের ছড়াছড়ি হলেও বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় তাদের এমন অসহায় আত্মসমর্পণ ভাবিয়ে তুলেছে অভিভাবক ও শিক্ষাবিদদের।

জানা গেছে. বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে ঢাবি ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে ওই ফল প্রকাশ করেন। এ বছর ‘চ’ ইউনিটে উত্তীর্ণ শিক্ষার্থীর হার ২ দশমিক ৭৫ শতাংশ।

প্রকাশিত ফলাফল অনুযায়ী, ‘চ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশ নেন ১১ হাজার ৭২। এরমধ্যে সিংহভাগ শিক্ষার্থীই ফেলের খাতায় নাম লিখিয়েছেন।

আর ‘চ’ ইউনিট থেকে যারা পরীক্ষা দিয়েছেন DU স্পেস cha স্পেস (ভর্তি পরীক্ষার রোল নম্বর) লিখে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে ফল জানতে পারবেন তারা।

এ ছাড়াও (বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট) admission.eis.du.ac.bd থেকে ফল জানা যাবে।

‘চ’ ইউনিটে পাস করা শিক্ষার্থীদের আগামী ২৩ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে।

এ ছাড়া ওই ইউনিটে কোটায় উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ২৩ অক্টোবর থেকে ৩০ অক্টোবরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম চারুকলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে সঠিকভাবে পূরণ করে ডিন অফিসে জমা দেয়ার পরামর্শ দেয়া হয়েছে।

এ ছাড়া ফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ১৯ অক্টোবর থেকে ২৬ অক্টোবরর পর্যন্ত চারুকলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে। আর ৮ নভেম্বর ওয়েবসাইটে প্রাপ্ত বিভাগ তালিকা প্রকাশ করা হবে।

 

ঢাকা, ১৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।