টিএসসি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদে জবি ছাত্রলীগের নির্দেশ


Published: 2017-10-19 21:39:30 BdST, Updated: 2017-11-20 19:21:13 BdST

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) টিএসসি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে ৩০ মিনিটের আল্টিমেটাম দেয় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। 

বৃহস্পতিবার রাত ৭ টার দিকে জগন্নাথ ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম ও সাধারন সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেল টিএসসি’র অবৈধ এসকল স্থাপনার মালিকদের ডেকে তাদের অবৈধ স্থাপনা সরাতে ৩০ মিনিটের সময় নির্ধারন করে দেন। 

উল্লেখ্য, গত ১৭ অক্টোবর ছাত্রলীগের নতুন কমিটি বিশ্ববিদ্যালয় ছাত্রদের সাথে নিয়ে তাদের সকল দাবি পুরনের আশ্বাস দেন। ঘোষনার ২ দিন পর তাদের এই পদক্ষেপ সাধারণ ছাত্রদের মনে আমেজ সৃষ্টি করেছে। 

এ ব্যাপারে জানতে চাইলে, নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সোহাগ বলেন, আমাদের ক্যাম্পাসে বসার কোন জায়গা নেই। তার উপর টিএসসি দখল করে বিভিন্ন দোকানপাট গড়ে উঠা ও ময়লা আবর্জনা জমে থাকায় আরো সমস্যা তৈরি হয়েছে। 

অপরিকল্পিত স্থাপনা উচ্ছেদের জন্য জবি ছাত্রলীগের নবাগত কমিটিকে অভিবাদন জানাই। তবে, সুশৃংখল্ভাবে কয়েকটি দোকান বসতে দিলে আমরা ও দোকানী উভয় পক্ষ উপকৃত হব। 

নাম প্রকাশে অনিচ্ছুক এক দোকানি বলেন, এই দোকান দিয়ে আমাদের সংসার চলে, এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এসে আড্ডা দেয়, নাস্তা করে। এতে করে আমরা উপকৃত হই, শিক্ষার্থীরাও আড্ডা দেয়ার জায়গা পায়। 

আমাদের উচ্ছেদ করে দিলে আমাদের পরিবার নিয়ে অনাহারে থাকতে হবে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট আমাদের দাবি, ছাত্র ও আমাদের স্বার্থে আমাদের একটা ব্যবস্থা করে দেন। যাতে আমরা ব্যাবসা করে পরিবার চালাতে পারি।

 

ঢাকা, ১৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।