পাবিপ্রবি ছাত্রলীগ: দু’গ্রুপের ধাওয়া পাল্টা-ধাওয়া, আহত ১০


Published: 2017-07-17 15:41:25 BdST, Updated: 2017-11-19 01:23:40 BdST

পাবিপ্রবি লাইভ: পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। ওই ঘটনায় দু’গ্রুপের মধ্যে এখনো চাপা উত্তেজনা বিরজমান রয়েছে। যে কোনো সময় আবারও সংঘর্ষ হতে পারে। 

তবে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আওয়াল কবির জয় জানান, বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে। কোনো সমস্যা হবে না।   

হলের সিট দখলকে কেন্দ্র করে তাদের মধ্যে এই সংঘর্ষ হয়। ওই সংঘর্ষে ১০ জন আহত হয়েছেন। 

সোমবার বেলা ১১টা থেকে এই সংঘর্ষ শুরু হয়, চলে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। পরে ক্যাম্পাসে র‌্যাব ও পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে। 

সংঘর্ষ চলাকালীন সময়ে পুরো ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে। সাধারণ ছাত্র-ছাত্রীরা দিকবিদিক ছুটোছুটি করতে থাকে। চেয়ার টেবিল ও কাঁচ ভাঙচুর করা হয়। বেশ কিছু গাছও ক্ষতিগ্রস্ত হয়। 

প্রত্যক্ষদর্শী ছাত্রদের বিবরনে জানা যায়, হলের সিট দখলকে কেন্দ্র করে রোববার রাত থেকেই ছাত্রলীগের সভাপতি শান্ত ও সাধারণ সম্পাদক অলিউল্লাহ বনাম সহ-সভাপতি আরাফাত, সাগর, আতিক নাসির এবং সাংগঠনিক সম্পাদক সিরাজ ও নাসির গ্রুপের মধ্যে উত্তেজনা চলছিল। 

এরই জের ধরে বেলা ১১টার দিকে ক্যাম্পাসে দু’গ্রুপ মুখোমুখি হয়। পরে ধাওয়া পাল্টা- ধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটে। 

সংঘর্ষের সময় ইট, খোয়া, লোহার রড এবং ধারালো অস্ত্র ব্যবহার করা হয়। খবর পেয়ে বেলা ১২টার দিকে পুলিশ ও র‌্যাব বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থান নেয়। পরে সাড়ে ১২টার দিকে তারা ভেতরে প্রবেশ করলে পরিস্থিতি শান্ত হয়।

 

ঢাকা, ১৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।