রাবির প্রো-ভিসি আনন্দ কুমার শাহা


Published: 2017-07-17 19:16:18 BdST, Updated: 2017-11-19 01:22:36 BdST

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রো-ভিসি হিসেবে বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষক প্রফেসর আনন্দ কুমার শাহাকে নিয়োগ দেওয়া হয়েছে। শিক্ষা মন্ত্রানলায়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপ-সচিব শাহনাজ সামাদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে বিষয়টি জানা যায়।

শাহনাজ সামাদ স্মাক্ষরিত ঐ প্রজ্ঞাপনে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর রাজশাহী বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩ এর (সংশোধিত) ১৩ (১) এর ধারা অনুযায়ী চার বছরের জন্য বিশ্ববদ্যিালয়ের প্রাণিবিদ্যা বিভাগের প্রফেসর আনন্দ কুমার সাহাকে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি পদে নিয়োগ দিয়েছেন।

আনন্দ কুমার সাহা বর্তমানে বাংলাদেশ শিক্ষক ফেডারেশনের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি রাবি শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক ও প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়কের দায়িত্ব পালন করেন। তার বাড়ি মাগুরা জেলায়।

প্রসঙ্গত, গত ১৯ মার্চ বিগত প্রশাসনের ভিসি প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন ও প্রো-ভিসি চৌধুরী সারওয়ার জাহানের মেয়াদ শেষ হয়।

পরে দীর্ঘ ৪৭ দিন পর বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে প্রফেসর এম আব্দুস সোবহান নিয়োগ পেলেও অবশেষে টানা ৪ মাস পর প্রো-ভিসি হিসেবে নিয়োগ পেলেন তিনি।

 

ঢাকা, ১৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।