রুয়েট ১২ শিবির কর্মী জেলহাজতে


Published: 2017-08-09 08:15:15 BdST, Updated: 2017-08-17 21:38:53 BdST

রুয়েট লাইভ: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) শাখা ছাত্র শিবিরের ১২ কর্মীকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার নগরীর ভদ্রা এলাকার একটি বাসা থেকে তাদেরকে আটক করা হয়। সেখানে তল্লাশি চালিয়ে মওদুদী, জামায়াতের সাবেক আমির গোলাম আযমের লেখা বই পুস্তক, ব্যক্তিগত রিপোর্ট বই, সাথী প্রস্তুতি ফরম এবং কয়েকটি ব্যানার জব্দ করা হয়।

পরে জিজ্ঞাসাবাদ শেষে দুপুরে তাদের বিরুদ্ধে নগরীর বোয়ালিয়া মডেল থানায় সরকার বিরোধী কার্যক্রমে যুক্ত থাকার অভিযোগে মামলা দায়ের করা হয়। মামলায় গ্রেফতার দেখিয়ে বিকেলে তাদেরকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ইফতেখায়ের আলম।

পুলিশ কর্মকর্তা ইফতেখায়ের আলম বলেন, শিবিরের নেতাকর্মীরা বৈঠক করছে -এমন সংবাদের ভিত্তিতে ভোরে ভদ্রা এলাকায় একটি বাসা ঘেরাও করে বোয়ালিয়া মডেল থানা পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে শিবির নেতাকর্মীরা ইট পাটকেল নিক্ষেপ শুরু করে এবং বাসা থেকে বেরিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় পুলিশ তাদেরকে ধাওয়া দিয়ে ১২ জনকে আটক করে।

আটককৃতরা হলেন- রাব্বি হোসাইন, সাইফুল ইসলাম, আল-আমিন, মতিউর রহমান, গোলাম রব্বানী, সেফাউল হক, হায়দার আলী, শাকিব আহম্মেদ, সালমান, জিহাদুল ইসলাম, তৌহিদুর রহমান, আশফিয়া খান। তারা সবাই রুয়েটের বিভিন্ন বিভাগের ছাত্র বলে জানিয়েছে পুলিশ। তবে নির্দিষ্ট করে তাদের বিভাগের নাম জানা যায় নি।

জানতে চাইলে রুয়েট ভিসি প্রফেসর মোহা. রফিকুল আলম বেগ বলেন, ‘পুলিশ আমাদেরকে বিষয়টি জানিয়েছে। তাদেরকে ক্যাম্পাসের বাইরে থেকে আটক করা হয়েছে। এটা যেহেতু আইনী বিষয় তাই পুলিশ আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করছে। আমরাও বিষয়টি খোঁজ খবর নিয়ে দেখছি।’

 

ঢাকা, ০৯ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।