রাবিতে প্রগতিশীল শিক্ষক সমাজের মানববন্ধন


Published: 2017-08-21 16:47:37 BdST, Updated: 2017-11-20 11:30:42 BdST

রাবি লাইভ: বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনার সততা, নিষ্ঠা, দূরদর্শীতা দিয়ে দেশ এগিয়ে যাচ্ছে। তারা বুঝতে পেরেছে, শেখ হাসিনাকে হত্যা করতে পারলে আ’লীগ থাকবে না, মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি আর দেশের ক্ষমতায় আসবে না। ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর এম. আব্দুস সোবহান এসব কথা বলেন।

সোমবার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয় সিনেট ভবনের সামনে প্রগতিশীল শিক্ষক সমাজের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় তিনি আরও বলেন, শেখ হাসিনাকে হত্যা করার জন্য বারবার চেষ্টা চালনো হয়েছে। গণতন্ত্রের যে বাতিটি টিম টিম করে জ্বলছে সেটা ধরে রাখা আরও উজ্বল তাকে সংরক্ষণ করা আমাদের সকলের দায়িত্ব।

প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়ক প্রফেসর ড. রকীব আহমদের সভাপতিত্বে ও সমাজকর্ম বিভাগের অ্যাসিসট্যান্ট প্রফেসর মো. রবিউল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি আনন্দ কুমার সাহা, সাবেক ছাত্র-উপদেষ্টা ছাদেকুল আরেফিন মাতিন, ইতিহাস বিভাগের প্রফেসর ড. চিত্তরঞ্জন মিশ্র, প্রগতিশীল শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক শাহ্ আজম শান্তনু প্রমুখ।

এদিকে একই দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর সঞ্চালনায় দলীয় টেন্ট থেকে মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে পূর্বের স্থানে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

ঢাকা, ২১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।