রাবিতে প্রতি আসনের বিপরীতে পরীক্ষার্থী ৬৭ জন


Published: 2017-09-25 15:39:46 BdST, Updated: 2017-10-18 11:26:00 BdST

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৭-২০১৮ স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে ৬৭ জন শিক্ষার্থী আবেদন করেছেন। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয় একাডেমিক শাখার উপ রেজিস্ট্রার এ তথ্য নিশ্চিত করেন।

এ এইচ এম আসলাম হোসেন জানান বিশ্ববিদ্যালয়ে মোট আবেদন জমা পড়েছে ৩ লাখ ১৬ হাজার ১ শত ২০ টি। আর এতে কোটাসহ মোট চার হাজার ৭০০ আসন। ফলে প্রতি আসনের জন্য লড়বেন ৬৭ জন শিক্ষার্থী।

“এরমধ্যে ‘এ’ ইউনিটে ৩৩ হাজার ৬৮০, ‘বি’ ইউনিটে ৩১ হাজার ৮৬৯, ‘সি’ ইউনিটে ৪৯ হাজার ১৭৪, ‘ডি’ ইউনিটে ২২ হাজার ৫২৬, ‘ই’ ইউনিটে ৪১ হাজার ২৩২, ‘এফ’ ইউনিটে ৩৯ হাজার ৯৩৪, ‘জি’ ইউনিটে ২৮ হাজার ৭৮৩, ‘এইচ’ ইউনিটে ৩৯ হাজার ৬২৬, ‘আই’ ইউনিটে চার হাজার ৩২, ‘জে’ ইউনিটে ১৩ হাজার ৬৪২ ও ‘কে’ ইউনিটে ১১ হাজার ৬২২ জন প্রার্থী আবেদন করেছে।”

এবার দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ থাকায় ‘বেশি শিক্ষার্থী’ আবেদন করেছে। আগামী ৭ অক্টোবর দুপুর ১২টা থেকে ১১ অক্টোবর রাত ১২টা পর্যন্ত ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করা যাবে বলে খাদেমুল জানান। তাছাড়া আগামী ২২ থেকে ২৬ অক্টোবর পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

ঢাকা, ২৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।