বেরোবি ভিসির কাছে বঙ্গবন্ধু পরিষদের ১১টি প্রস্তাব


Published: 2017-07-16 20:39:06 BdST, Updated: 2017-09-27 00:01:27 BdST

লাইভ প্রতিবেদক: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ভিসি প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও এর সঙ্গে সাক্ষাত করেছে বঙ্গবন্ধু পরিষদ। এ সময় বিশ্ববিদ্যালয়ের উন্নয়নকল্পে ও বঙ্গবন্ধুর চেতনাকে উদ্বুদ্ধ করতে ভিসির কাছে ১১টি প্রস্তাব দেন পরিষদের শিক্ষকবৃন্দ।

রোববার বঙ্গবন্ধু পরিষদের আহবায়ক অধ্যাপক ড. আর এম হাফিজুর রহমান ও সদস্য সচিব মো: মশিয়ার রহমানের নেতৃত্বে শিক্ষকদের প্রতিনিধি দলটি ভিসির বাসভবনস্থ অফিসে তাঁরা লিখিতভাবে এসব প্রস্তাব উপস্থাপন করেন।

এ সময় পরিষদের আহবায়ক কমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ড. এ কে এম ফরিদ উল ইসলাম, ড. গাজী মাজহারুল আনোয়ার, এইচএম তারিকুল ইসলাম, নুরুজ্জামান খান, অবিনাশ চন্দ্র, সাব্বির আমেদ চৌধুরী প্রমুখ।

পরিষদের পক্ষ থেকে দেয়া প্রস্তাবগুলো হলো- বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর প্রতিকৃতি স্থাপন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল’ এর নাম সংশোধন করে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল’ করা, ‘শেখ ফজিলাতুন্নেসা মুজিব হল’ এর নাম পরিবর্তন করে ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা হল’ করা, নির্মানাধীন ‘শেখ হাসিনা হল’ এর নাম পরিবর্তন করে ‘দেশরত্ন শেখ হাসিনা হল’ করা, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বেগম রোকেয়ার প্রতিকৃতি স্থাপন করা, নির্মানাধীন স্বাধীনতা স্মারক স্থাপনাটি পুনরায় পর্যক্ষেণ করে সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যথাযোগ্য মর্যাদায় অধিষ্ঠিত করা, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শেখ কামালের নামে জিমনেশিয়াম এবং সুলতানা কামালের নামে স্টেডিয়াম প্রতিষ্ঠা করা, শেখ রাসেল ডিজিটাল ল্যাব প্রতিষ্ঠা করা, দমদমায় অবস্থিত বিশ্ববিদ্যালয়ের আওতাধীন বদ্ধভূমির সংস্কার ও রক্ষণাবেক্ষণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা, কৃষি ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা এবং নির্মানাধীন স্বাধীনতা স্মারকের পশ্চিম পাশের সড়কটির নাম বিজয় স্মরনী রাখা।

বঙ্গবন্ধু পরিষদের দেয়া প্রস্তাবগুলি সাদরে গ্রহণ করে ভিসি প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও সেগুলো বাস্তবায়ন করার বিষয়ে উদ্যোগ গ্রহণের আশ্বাস দেন। এজন্য বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে উপাচার্যকে ধন্যবাদ জানানো হয়।

 

ঢাকা, ১৬ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।