বেরোবিতে ছাত্রলীগ নেতাকে মারধর: সড়ক অবরোধ


Published: 2017-08-26 21:35:13 BdST, Updated: 2017-11-20 11:50:23 BdST

 

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ছাত্রলীগের এক নেতাকে পিটিয়েছে স্থানীয় দুর্বৃত্তরা।  অসামাজিক কার্যকলাপের প্রতিবাদ করায় শনিবার সন্ধায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন পার্কের মোড়ে তাকে মারধর করা হয়। 

মারধরের শিকার শিশির দত্ত মিঠুন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ও অর্থনীতি বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী। এর প্রতিবাদে রংপুর-কুড়িগ্রাম মহাসড়ক  অবরোধ করে বিক্ষোভ করেছে শাখা ছাত্রলীগ। 

ছাত্রলীগ ও পুলিশ সূত্রে জানা যায়, শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদের পিছনের বোটানিক্যাল গার্ডেনে অসামাজিক কার্যকলাপে লিপ্ত হয় স্থানীয় এক জুটি। ৫/৭ জন ছাত্রলীগের কর্মী এতে বাধা দিলে ঐ জুটি ভুল শিকার করে ক্ষমা চাইলে তাদেরকে ছেড়ে দেওয়া হয়। 

পরে সন্ধায় ক্যাম্পাস সংলগ্ন পার্কের মোড়ে শিশির দত্ত মিঠুনকে একা পেয়ে ছাত্রদলের  স্থানীয় নেতা আলমের নেতৃত্বে ১০/১২ দুর্বৃত্তরা তাকে  মারধর করে। এর প্রতিবাদে ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া ও সাধারণ সম্পাদক নোবেল শেখের নেতৃত্বে প্রায় ২০০ নেতাকর্মী রংপুর কুড়িগ্রাম মহাসড়ক অবরোধ করে। এ এসময় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে অভিযুক্তদের গ্রেফতারের আশ্বাসে অবরোধ তুলে নেয়া হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া বলেন, শোকের মাস উপলক্ষে টানা ৩১ দিনের কর্মসূচি গ্রহণ করে বেরোবি ছাত্রলীগ যখন মডেল ইউনিট হিসেবে প্রতিষ্ঠিত হতে চায় ঠিক তখনই ছাত্রদলের দোসররা ইর্ষান্বিত হয়ে আমাদের উপর হামলা চালাচ্ছে। আমরা সব বাধা পেড়িয়ে এগিয়ে যাব। 

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাড়ির উপপরিদর্শক মুহিব্বুল ইসলাম বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। অপ্রীতিকর  পরিস্থিতি এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। দুর্বৃত্তদের গ্রেফতারের চেষ্টা চলছে।

 

ঢাকা, ২৬ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।